• দিল্লিতে একজোট আর বাংলায় TMC'র বিরুদ্ধে লড়ছে বাম-কংগ্রেস, বিরোধীদের দ্বিচারিতায় ক্ষুব্ধ মমতা
    প্রতিদিন | ০৩ জুলাই ২০২৩
  • নন্দন দত্ত, সিউড়ি: বীরভূমের (Birbhum) ভারচুয়াল সভা থেকে একযোগে বাম ও কংগ্রেসকে নিশানা করলেন তৃণমূল সভানেত্রী। মমতা বন্দ্যোপাধ্যায়ে (Mamata Banerjee) অভিযোগ, দিল্লিতে বিজেপিকে হারাতে বাম, কংগ্রেস, তৃণমূলের সঙ্গে জোট করছে। কিন্তু বাংলায় এসে তৃণমূলের বিরুদ্ধে লড়াই করে বিজেপিকে সুবিধা করে দিচ্ছে বাম-কংগ্রেস। এরপরই তাঁর খোঁচা, দুহাতে দুটো লাড্ডু নিয়ে চলবেন, তা তো হয় না।

    সোমবার বীরভূমের দুবরাজপুরের পঞ্চায়েত নির্বাচনের (Panchayat Election) প্রচার সভায় ভারচুয়ালি যোগ দিয়েছিলেন তৃণমূল সুপ্রিমো। সেখান থেকেই বাম-কংগ্রেসের বিরুদ্ধে তোপ দাগেন তিনি। মমতার কটাক্ষ, ?বাম-রাম-শ্যাম এক হয়েছে।? এরপরই তিনি দিল্লির বিরোধী জোটের প্রসঙ্গ টেনে এনে বাম ও কংগ্রেসকে তুলোধোনা করেন। তৃণমূল সুপ্রিমোর কথায়, ?দিল্লিতে বামেরা বিজেপির বিরুদ্ধে লড়াই করছে। কংগ্রেসও লড়াই করছে। আমরাও আছি ওদের লড়াইয়ে। এদিকে বাংলায় এসে বলছে, তৃণমূলের বিরুদ্ধে লড়াই কর। মমতার বিরুদ্ধে লড়াই কর।? সঙ্গে তাঁর খোঁচা, ?দুই হাতে দুই লাড্ডু নিয়ে চলবে! দিল্লিতে এক লাড্ডু, আর বাংলাতে আরেক লাড্ডু! এটা তো হয় না।?

    পঞ্চায়েত ভোটে রাজ্যে ৬ তৃণমূল কর্মীর খুন হয়েছে বলে অভিযোগ করলেন তৃণমূল সভানেত্রী। ভারচুয়াল সভা থেকে মমতার অভিযোগ, ?আমি আমার ৬ কর্মীকে হারিয়েছি। সবটাই করেছে বাম, বিজেপি, কংগ্রেস মিলে। বিরোধীরা কী সুন্দর বেরাচ্ছে। যা ইচ্ছে তাই করছে।?

    উল্লেখ্য, জাতীয়স্তরে বিজেপির বিরুদ্ধে মহাজোট করছে কংগ্রেস-সহ একাধিক দল। জোটে রয়েছে তৃণমূল, বামেরাও। দিল্লিতে যতই দোস্তি হোক না কেন, বাংলায় তিন দলের কুস্তি চলছে। পঞ্চায়েত ভোটের আবহে এদিন ফের একবার বাম-কংগ্রেসকে নিশানা করলেন তৃণমূল সুপ্রিমো।
  • Link to this news (প্রতিদিন)