• NZ-র বিরুদ্ধে প্রথম সিরিজ জয় SL-র! ইতিহাস তৈরি করে বাঁধভাঙা উচ্ছ্বাস চামারিদের
    হিন্দুস্তান টাইমস | ০৩ জুলাই ২০২৩
  • নিউজিল্যান্ডের বিরুদ্ধে ঘরের মাটিতে ওডিআই সিরিজ জয় শ্রীলঙ্কার মহিলা দলের। নিউজিল্যান্ডের মহিলা দলের বিরুদ্ধে তিন ম্যাচের ওডিআই সিরিজে প্রথম ম্যাচ জেতে শ্রীলঙ্কা। কিন্তু দ্বিতীয় ম্যাচে কামব্যাক করে হোয়াইট ফার্নসরা। তবে তৃতীয় ম্যাচে কোনও রকম ভুল করেনি লঙ্কান মেয়েরা। বৃষ্টি বিঘ্নিত ম্যাচে ডিএলএস পদ্ধতিতে ৮ উইকেটে ম্যাচ জিতে নেয় শ্রীলঙ্কা।

    এদিন গলেতে টসে জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয় নিউজিল্যান্ড। প্রথমে ব্যাট করতে নেমে কিছুটা হলেও বিপাকে পড়ে কিউই ব্রিগেড। বেজুইডেনহাউট মাত্র ৪ রান করে রানআউট হয়ে ফিরে যান। বেশ চাপেই পড়ে যায় নিউজিল্যান্ড। সেই পরিস্থিতি থেকে দলকে টেনে তোলেন বেটস। ৮৭ বলে ৬৩ রানের ইনিংস খেলেন তিনি। তাঁর এই ইনিংসটি সাজানো ছিল মাত্র ৩টি বাউন্ডারির সৌজন্যে। পাশাপাশি ডিভাইন ৪৮ বলে ৩৮ রানে অপরাজিত থাকেন। এরপরই গলেতে বৃষ্টি শুরু হয়। খেলা শুরু করতে অনেকটা সময় লেগে যায়।

    বৃষ্টি কমলে আর ব্যাট করেনি নিউজিল্যান্ড। ডিএলএস পদ্ধতির নিয়ম অনুযায়ী শ্রীলঙ্কার জয়ের জন্য টার্গেট এসে দাঁড়ায় ১৯৬ রান। সেই টার্গেট মাথায় নিয়ে ব্যাট করতে নামলে মাত্র ৩১ ওভারেই জয়ের জন্য নির্ধারিত রান তুলে নেয় লঙ্কান মেয়েরা। দুর্দান্ত ইনিংস খেলেন চামারি আথাপাটুটু। ৮০ বলে ১৪০ রান করেন তিনি। তাঁর এই ইনিংসটি সাজানো ছিল ১৩টি বাউন্ডারি এবং ৯টি ওভার বাউন্ডারির সৌজন্যে। বিপক্ষ দলের বোলারদের কোনও রকম সুযোগই দেননি তিনি। কার্যত ল্যাজে গোবরে করে দেন। তাঁর ইনিংসই বলে দিয়েছিল এই ম্যাচে জিততে চসেছে লঙ্কা।

    শুধু লঙ্কান অধিনায়ক একা নন, এছাড়াও নীলাক্ষী ডি সিলভা ৬৮ বলে ৪৮ রান করেন ৫টি বাউন্ডারির সৌজন্যে। লঙ্কান অধিনায়ককে যোগ্য সঙ্গ দেন। এই দুই ব্যাটারই জয়ের জন্য গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন। আর কাউকেই কোনও দায়িত্ব নিতে হয়নি।মাত্র ৮ উইকেটেই জয় ছিনিয়ে নেয় শ্রীলঙ্কা। সেই সঙ্গে এই প্রথমবার নিউজিল্যান্ডের বিরুদ্ধে ওডিআই সিরিজ জিতল তারা।

    আর এই ম্য়াচে জয়ের পর উচ্ছ্বাস ধরে রাখতে পারলেন না শ্রীলঙ্কার ক্রিকেটাররা। ম্যাচ জয়ের পর মাঠের মধ্যেই চলে আসেন প্রত্যেকে। গোটা মাঠ প্রদক্ষিণ করতে থাকেন লঙ্কান ক্রিকেটাররা। সেই ভিডিয়ো এই মুহূর্তে সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে গিয়েছে। যেখানে দেখা যাচ্ছে শ্রীলঙ্কার মহিলা ক্রিকেটাররা সেলিব্রেশনে মেতেছেন।
  • Link to this news (হিন্দুস্তান টাইমস)