• এবার মনে হচ্ছে বিচার পাব, রাজ্যপালের সঙ্গে দেখা করে বললেন নিহত TMC নেতার মেয়ে
    হিন্দুস্তান টাইমস | ০৩ জুলাই ২০২৩
  • প্রশাসনের অসহযোগিতা সত্বেও বাসন্তীতে নিহত তৃণমূল কর্মী জিয়ারুল মোল্লার মেয়ের সঙ্গে দেখা করলেন রাজ্যপাল সিভি আনন্দ বোস। সোমবার বিকেলে ক্যানিংয়ে সেচ দফতরের অতিথিশালায় জিয়ারুলের মেয়ে মনোয়ারা পিয়াদার সঙ্গে একান্ত বৈঠক করেন তিনি। বৈঠক শেষে মনোয়ারা জানান, রাজ্যপাল সুবিচারের আশ্বাস দিয়েছেন। সঙ্গে কিছু আর্থিক সাহায্য ও ভাইকে চাকরির আশ্বাস দিয়েছেন।

    সোমবার উত্তরবঙ্গ থেকে ট্রেনে করে ফিরে শিয়ালদা স্টেশন থেকে সোজা বাসন্তী চলে যান রাজ্যপাল। উদ্দেশ ছিল শনিবার রাতে নিহত তৃণমূল নেতা জিয়ারুল মোল্লার সঙ্গে সাক্ষাৎ করা। রাজ্যপাল আসছেন শুনে তাঁর কাছে সুবিচারের আবেদন জানাতে বসে ছিলেন জিয়ারুলের মেয়ে মনোয়ারা। অভিযোগ, জিয়ারুলের বাড়ি কোথায় তা জানতে রাজ্যপালকে কোনও সহযোগিতা করেনি প্রশাসন। শুধুমাত্র ঘটনাস্থল দেখিয়ে রাজ্যপালকে ফেরত পাঠিয়ে দেয় তারা। এর পর রাজ্যপাল মনোয়ারার সঙ্গে যোগাযোগ করেন। রাজ্যপালের সহকারীরা তাঁকে জানান তিনি ক্যানিংয়ে সেচ দফতরের অতিথি নিবাসে অপেক্ষা করবেন। এর পর রাজ্যপালের সঙ্গে দেখা করতে বাসন্তী থেকে ক্যানিং মোটরসাইকেলে করে পৌঁছন মনোয়ারা।

    রাজ্যপালকে সামনে পেয়ে কান্নায় ভেঙে পড়েন নিহতের মেয়ে। এর পর গোটা ঘটনা রাজ্যপালকে জানান তিনি। সাক্ষাৎ সেরে সাংবাদিকদের মনোয়ারা বলেন, আমি রাজ্যপালকে সমস্ত ঘটনা জানিয়েছি। ওনার কাছে সুবিচার চেয়েছি। সিববিআই তদন্তের দাবি জানিয়েছি। উনি আমাকে গোটা বিষয়টি লিখিতভাবে জানাতে বলেছেন। সঙ্গে তিনি জানান, আমার মেয়ের এক বছরের পড়াশুনোর খরচ দিয়েছেন রাজ্যপাল। এছাড়া ভাইয়ের চাকরির জন্য আবেদন করতে বলেছেন তিনি।

    রাজ্যপালের সঙ্গে নিহতের মেয়ের বৈঠক নিয়ে বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার বলেন, এই রাজ্য সরকারের ওপর আর কারও ভরসা নেই। তাই মানুষ রাজ্যপালের কাছে আবেদন জানাতে ছুটে আসছে। নিহতের পরিবার আমাদের কাছে আবেদন করলে আমরা তাদের আইনি সাহায্য করতে তৈরি।

     
  • Link to this news (হিন্দুস্তান টাইমস)