• বাবার সামনেই বিমানে মেয়েকে অশালীন স্পর্শ, চেঁচিয়ে উঠলেন ব্যক্তি, ভাইরাল ভিডিয়ো
    হিন্দুস্তান টাইমস | ০৪ জুলাই ২০২৩
  • ট্রেনে, বাসে প্রায় নিত্যদিন মহিলাদের এই সমস্যার সম্মুখীন হতে হয়। গাড়িতে ওঠার পর পুরুষ সহযাত্রীদের অভব্যতার শিকার হতে হয় অনেক মহিলাকে। গায়ে হাত দেওয়া থেকে নানারকম অশালীন স্পর্শের শিকার হতে হয় অফিসযাত্রীদের। এবার সেই ঘটনাই ঘটল বিমানের ভিতর। ভিস্তারা বিমান সংস্থার একটি বিমানে এই ঘটনা ঘটে। একই বিমানে যাত্রা করছিলেন একটি গোটা পরিবার। বাবা মা ও মেয়ে তিনজনের পরিবারের আসন এক জায়গায় ছিল না। ঘটনাচক্রে মেয়ের আসন বাবা ও মায়ের থেকে আলাদা এক জায়গায় পড়ে। সেই সুযোগেই এই অশালীনতা করে যাত্রী‌। ঘটনার ভিডিয়োও ভাইরাল হয়েছে নেটদুনিয়াতে‌।

    প্রসঙ্গত, মেয়ের সিটের পাশেই ছিল এক পুরুষের সিট।‌ ওই ব্যক্তিটিই মেয়েটিকে অশালীনভাবে স্পর্শ করে। ঘটনাটি ঘটার পরেই মেয়েটি প্রতিবাদে চেঁচিয়ে ওঠেন। আর পাশের সারিতে বসে থাকা বাবাও আসন ছেড়ে ওঠার চেষ্টা করেন। এই ঘটনা দেখে রীতিমতো ক্ষিপ্ত হয়ে ওঠেন তিনি। নিজের সিটবেল্ট খুলে উঠে আসার চেষ্টা করলে তাঁকে বিমানসেবিকারা আটকান। তাঁরাই পরে ব্যবস্থা নেন। মেয়েটির বাবাকে বলতে শোনা যায়, ‘আমার মেয়ের গায়ে হাত দেওয়ার এত সাহস হয় কী করে!’ উত্তেজিত অবস্থা থেকে তাঁকে শান্ত করে আসনে বসতে অনুরোধ করেন বিমানসেবিকারা। তার পরেই তাঁদের বলতে শোনা যায়, ক্যাপ্টেনকে ডেকে সমস্যার নিষ্পত্তি করা হবে। গোটা ঘটনার একটি ভিডিয়ো নেটদুনিয়াতে ছড়িয়ে পড়ে। তবে কোন বিমানে চড়ার সময় এই ঘটনাটি ঘটেছে, তা জানা যায়নি। 

    ভিডিয়োটি ভাইরাল হওয়ার পরেই নেটিজেনরা তীব্র ধিক্কার জানান। ঘটনার নিন্দা করে একের পর এক কমেন্ট ধেয়ে আসতে থাকে। এমনকী বিমান কর্তৃপক্ষের দায়িত্বের কথা মনে করিয়ে দেন অনেকে। মেয়েটির বাবার পাশে দাঁড়িয়ে অভিযুক্ত ব্যক্তির কঠোর শাস্তির দাবিও তোলা হয়েছে। পরে ভিস্তারার তরফে একটি বিজ্ঞপ্তি জারি করে জানানো‌ হয়, ২৫ জুন মুম্বই থেকে দেরাদুন যাওয়ার ফ্লাইট ইউকে৮৫২-তে এই ঘটনা ঘটেছে। বিমানকর্মীদের চেষ্টায় পরিস্থিতি নিয়ন্ত্রণে আনা হয়েছে বলে জানানো হয় সংস্থার তরফে। পাশাপাশি বলা হয়েছে, বাকি পথটুকু নিরাপদভাবেই যাত্রা করেছেন সবাই।
  • Link to this news (হিন্দুস্তান টাইমস)