• রণবীর বনাম ভিকি! বক্স অফিসে একই দিনে মুক্তি পাচ্ছে অ্যানিম্যাল ও স্যাম বাহাদুর
    হিন্দুস্তান টাইমস | ০৪ জুলাই ২০২৩
  • কথা ছিল স্বাধীনতা দিবসের প্রাক্কালে বক্স অফিসে অক্ষয় কুমার আর সানি দেওলের মুখোমুখি হবেন রণবীর কাপুর। কিন্তু ১১ই অগস্ট মুক্তি পাচ্ছে না ‘অ্যানিম্যাল'। ছবির রিলিজ ডেট পিছিয়ে গিয়েছে ১লা ডিসেম্বরে। কিন্তু সেখানেও ফাঁকা মাঠে গোল দেওয়ার সুযোগ পাচ্ছেন না অভিনেতা। কারণ আগে থেকেই ১লা ডিসেম্বর দুই ছবির মুক্তির তারিখ নির্দিষ্ট রয়েছে। 

    রণবীর কাপুরের ‘অ্যানিম্যাল’-এ নায়িকার ভূমিকায় রয়েছেন রশ্মিকা মন্দানা। এছাড়াও এই ছবিতে থাকবেন অনিল কাপুর, ববি দেওলের মতো তারকারা। হিন্দি, তামিল,তেলুগু, কন্নড় এবং মালায়ালি ভাষায় মুক্তি পাবে এই ছবি। যা পরিচালনার দায়িত্বে রয়েছে ‘কবীর সিং’ পরিচালক সন্দীপ রেড্ডি ভঙ্গা। মুক্তির তারিখ বদল হওয়ায় এবার বক্স অফিসে সম্মুখ সমরে ক্যাটরিনার প্রাক্তন ও বর্তমান। 

    ‘অ্যানিম্যাল’-এর পাশাপাশি ১লা ডিসেম্বর মুক্তি পেতে চলেছে ভিকি কৌশল অভিনীত বহুচর্চিত ছবি স্যাম বাহাদুর। ফিল্ড মার্শাল স্য়াম মানেকশ'র বায়োপিক এই ছবি। যা পরিচালনার দায়িত্বে রয়েছেন মেঘনা গুলজার। ছবিতে থাকছেন সানিয়া মালহোত্রা এবং ফাতিমা সানা শেখ। এছাড়াও ওইদিনেই মুক্তি পাবে ‘ফুকরে ৩’। রিচা চড্ডা, পঙ্কজ ত্রিপাঠি, পুলকিত সম্রাট, বরুণ শর্মা অভিনীত এই কমেডি ছবি পরিচালনার দায়িত্বে রয়েছেন মৃগদীপ সিং লাম্বা।

    ছবির মুক্তি পিছিয়ে যাওয়ার কারণ ব্যাখা করতে গিয়ে পরিচালক সন্দীপ রেড্ডি জানান, 'একমাত্র কারণ হল কোয়ালিটি'। নির্দিষ্ট সময়ে ছবির পোস্ট প্রোডাকশনের কাজ শেষ না-হওয়াতেই পিছোচ্ছে মুক্তি। পরিচালক বলেন, ‘হয়ত মনে হবে এটা খুব চিরাচরিত একটা উত্তর, কিন্তু এটাই সত্যি কথা। উদাহরণ স্বরূপ, এই ছবিতে ৭টা গান রয়েছে। ৫টা ভাষায় মুক্তি পাচ্ছে অ্যানিম্যাল। সুতরাং সেটি গিয়ে দাঁড়ায় ৩৫টি গানে। প্রত্যেক ভাষার জন্য আলাদা গীতিকার, আলাদা গায়ক- তাঁদের সঙ্গে বসে কাজ শেষ করতে যতটা সময় লাগবে ভেবেছিলাম তার চেয়ে বেশি সময় লাগছে’। 

    ‘অ্য়ানিম্যাল’ পিছু হঠলেও ১১ই অগস্ট মুক্তি পাচ্ছে সানি দেওল-অমিশা প্য়াটেলের ‘গদর ২’ এবং অক্ষয় কুমার-পঙ্কজ ত্রিপাঠির ‘ওহ মাই গড ২’। দুটো ছবিই হিট ফিল্মের সিকুয়েল। ২২ বছর পর তারা সিং আর সকিনার ‘প্রেমকথা’ ফিরছে পর্দায়। অন্যদিকে ২০১২ সালে মুক্তি পাওয়া ‘ওহ মাই গড’ ছবির পর দ্বিতীয় ভাগ অক্ষয়-পঙ্কজের ছবি। আগের ছবিতে কৃষ্ণ-রূপী অক্ষয়কে দেখেছে দর্শক, এবার অভিনেতার দেখা মিলবে শিবরূপে।

    ১লা ডিসেম্বরের তিন সপ্তাহ আগে বক্স অফিসে মুক্তি পাবে ‘টাইগার ৩’। সলমন-ক্যাটরিনার হিট ফ্রাঞ্চাইসির হাওয়া ঠিক দিকে বইলে, ১লা ডিসেম্বরের বক্স অফিস দখলের লড়াই কঠিন হবে রণবীর ও ভিকি দুই তারকার পক্ষেই। তবে লড়াইতে খানিক এগিয়ে শুরু করবেন রণবীর কাপুর। 

     
  • Link to this news (হিন্দুস্তান টাইমস)