• ইডির পরে সায়নী এবার সিবিআইয়ের নজরেও
    এই সময় | ০৪ জুলাই ২০২৩
  • এই সময়: ইডির পরে এ বার সিবিআইয়ের নজরেও চলে এলেন তৃণমূলের যুবনেত্রী সায়নী ঘোষ। হুগলির বহিষ্কৃত তৃণমূল নেতা কুন্তল ঘোষের যোগ সূত্রেই সায়নীকে কেন্দ্রীয় গোয়েন্দারা জিজ্ঞাসাবাদ করতে পারেন বলে জানা গিয়েছে। শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলায় একাধিক অভিযুক্ত এবং সাক্ষীদের জিজ্ঞাসাবাদ করে কুন্তল এবং সায়নীর যোগাযোগের বিষয়ে জানতে পারেন গোয়েন্দারা।

    দলে কুন্তলের সাধারণ সম্পাদক হওয়ার নেপথ্যে সায়নীর কোনও ভূমিকা ছিল কি না, তার বিনিময়ে কোনও আর্থিক লেনদেন হয়েছিল কি না, সে বিষয়েও জানতে চায় সিবিআই। গত শুক্রবার সাড়ে ১১ ঘণ্টা ধরে ইডি জিজ্ঞাসাবাদ করে সায়নী ঘোষকে। তা সত্ত্বেও তদন্তকারী অফিসারেরা সন্তুষ্ট হতে পারেনি। সে কারণে নথিপত্র নিয়ে আগামী বুধবার দ্বিতীয়বারের জন্য সল্টলেকের সিজিও কমপ্লেক্সে আসতে বলা হয়েছে টলিউড অভিনেত্রীকে।

    ইডি-র কাছে সায়নী দাবি করেছেন, কুন্তল নিজেকে সোশ্যাল ওয়ার্কার বলে পরিচয় দিতেন। তাঁরা একই দল করতেন, ফলে জেলায় গেলে দেখা হতো। এর বেশি তিনি কিছু জানেন না। কিন্তু তদন্তের বিভিন্ন সূত্রে সিবিআই জানতে পেরেছে, কুন্তল প্রভাবশালী নেতানেত্রীদের নাম করে এলাকায় প্রভাব খাটাতেন। শিক্ষা দপ্তরে চাকরি পাইয়ে দেওয়ার জন্য কুন্তল নেতাদের নাম ব্যবহার করে চাকরিপ্রার্থীদের বোঝাতেন, তিনি কতটা প্রভাবশালী।

    দক্ষিণ কলকাতায় ফ্ল্যাট বুকিং থেকে শুরু করে সায়নীকে গাড়ি কিনে দেওয়ার বিষয়েও কুন্তলের নাম ইতিমধ্যে জড়িয়েছে। যদিও দলের ওই নেতার কাছ থেকে তিনি কোনও আর্থিক সাহায্য নেননি বলে সায়নী দাবি করেছেন। এ বিষয়ে তৃণমূলের মুখপাত্র কুণাল ঘোষ বলেন, 'পঞ্চায়েত নির্বাচনের মুখে এনআইএ এবং সিবিআইকে ব্যবহার করে নেতানেত্রীদের থেকে শুরু করে বুথ স্তরে যাঁরা সংগঠন দেখেন, তাঁদের ডেকে পাঠানো হচ্ছে। বিজেপি ভোটে লড়তে ভয় পাচ্ছে। আপনারা দেখতে পাবেন, মানুষ কী রায় দেয়। এভাবে তৃণমূলকে দমিয়ে রাখা যাবে না।'
  • Link to this news (এই সময়)