• Mahatma Gandhi Look Alike Asura : 'ভয় পাই না...', অসুর বিতর্কে অবশেষে মুখ খুললেন হিন্দু মহাসভার পুজোর মূল উদ্যোক্তা
    এই সময় | ০৪ অক্টোবর ২০২২
  • Kolkata Durga Puja Pandal : কলকাতার দুর্গাপুজো মণ্ডপে (Kolkata Durga Puja Pandal) গান্ধীজির আদলে তৈরি অসুর নিয়ে উত্তাল রাজ্য রাজনীতি। কাঠগড়ায় হিন্দু মহাসভা (Hindu Mahasabha)। অবিলম্বে পুজো উদ্যোক্তাদের গ্রেফতারি এবং পুজো বন্ধের দাবি তোলা হয়েছে। এরই মাঝে এবার মুখ খুললেন হিন্দু মহাসভার রাজ্য সভাপতি চন্দ্রচূড় গোস্বামী। তাঁর দাবি, "মহাত্মা গান্ধীর সঙ্গে অসুরের মুখের মিল নিতান্তই কাকতালীয়।" যদিও একইসঙ্গে গান্ধীমুক্ত ভারতের ডাক দিয়েছে এই সংগঠন।

    কার আদলে তৈরি অসুর?

    হিন্দু মহাসভার পুজোর (Hindu Mahasabha Puja Pandal) আয়োজকদের দাবি, গান্ধীর সঙ্গে অসুরের মিল নিতান্তই কাকতালীয়। এ প্রসঙ্গে এই সময় ডিজিটালকে হিন্দু মহাসভার রাজ্য সভাপতি চন্দ্রচূড় গোস্বামী বলেন, "সমাজে এমন অনেক মানুষ রয়েছে, যারা নিজেদের দৃষ্টিভঙ্গির বাইরে বেরতে চায় না। তারাই সমানেই ইভিল। তাদের মধ্যে যারা মানুষের হাতে ধরা পড়া যায়। তাদের মাথা মুণ্ডন করা হয়েছে। এভাবেই আমরা একজন অসৎ মানুষকে অসুর হিসেবে দেখাতে চেয়েছিলাম। যাকে মা দুর্গা বধ করছেন। এর সঙ্গে মোহনদাস করমচাঁদ গান্ধীর কোনও সম্পর্ক নেই। যারা মিল খুঁজে পাচ্ছেন, তাঁরা বিতর্ক তৈরি করার জন্যই এবং রাজনৈতিক পরিসরে মাইলেজ পাওয়ার জন্য এ জিনিস করছেন।"

    গান্ধীমুক্ত ভারতের দাবি হিন্দু মহাসভার

    চন্দ্রচূড় গোস্বামী বলেন, "আমরা স্পষ্টভাবে এবং দর্থহীন ভাষায় বলছি, মোহনদাস করমচাঁদ গান্ধীকে আমরা জাতির জনক হিসেবে মানি না। নেতাজি সুভাষ চন্দ্র বসু এবং ভগৎ সিংয়ের সঙ্গে যে অন্যায় অবিচার হয়েছে, তার জন্য কালপ্রিট একমাত্র গান্ধী। তিনি একটি অসৎ মানুষ, অস্বচ্ছ লোক। যে মাটিতে রামচন্দ্র, শ্রীকৃষ্ণ জন্ম নিয়েছেন সেখানে জাতির জনক গান্ধী হতে পারে না। ভণ্ডরা আমায় আক্রমণ করছেন। FIR হয়েছে শুনেছি। কিন্তু, আমরা ভয় পাই না। ওই অসুর মোহনদাস করমচাঁদ গান্ধী নয়।" একইসঙ্গে তাঁর দাবি, "আমাকে ভয় দেখানো হচ্ছে। বিভিন্ন নম্বর থেকে ফোন করে বলা হচ্ছে, স্বরাষ্ট্র দফতর থেকে অসুর বদলে দিতে বলা হয়েছে। আমাদের মূর্তির আত্মা বিনষ্ট করা হয়েছে। জোর করে মূর্তি নষ্ট করা হয়েছে। তাই কালো ব্যাজ করে আমরা প্রতিবাদ করছি। কোনওভাবেই পুজো বন্ধ করব না আমরা। যারা বিতর্ক তৈরি করেছে তাদের ধন্যবাদ। ক্ষতি করতে গিয়ে ওরা আমাদের উপকারই করেছে।"
  • Link to this news (এই সময়)