• ক্রিকেট বুমরাকে ছাড়াই টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলতে হবে রোহিতদের, জানিয়ে দিল ভারতীয় ক্রিকেট বোর...
    আনন্দবাজার | ০৪ অক্টোবর ২০২২
  • চোটের জন্য টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে সরকারি ভাবে ছিটকে গেলেন যশপ্রীত বুমরা। সোমবার সরকারি ভাবে জানিয়ে দিলেন ভারতীয় ক্রিকেট বোর্ডের সচিব জয় শাহ। ফলে অস্ট্রেলিয়ার মাটিতে আসন্ন প্রতিযোগিতায় বুমরাকে ছাড়াই খেলতে হবে রোহিত শর্মাদের।

    পিঠের চোটের জন্য আগেই দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ় থেকে ছিটকে গিয়েছিলেন বুমরা। তবু আশায় ছিলেন ভারতীয় ক্রিকেট বোর্ডের কর্তারা। আশায় ছিলেন রোহিত শর্মা, রাহুল দ্রাবিড়রা। যদি টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে সুস্থ হয়ে উঠতে পারেন তিনি। কিন্তু সেই সম্ভাবনা আর থাকল না। সোমবার ভারতীয় ক্রিকেট বোর্ডের পক্ষ থেকে সরকারি ভাবে জানিয়ে দেওয়া হল, অস্ট্রেলিয়ায় আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলতে পারবেন না বুমরা।

    ভারতীয় ক্রিকেট বোর্ডের মেডিক্যাল টিমের সদস্যরা বুমরার চোট পরীক্ষা করেছেন। বিশেষজ্ঞ চিকিৎসকদের সঙ্গে পরামর্শও করা হয়েছে তাঁর চোট নিয়ে। পিঠের চোটের জন্য বুমরাকে কত দিন মাঠের বাইরে থাকতে হবে, তা নিয়ে কিছু জানায়নি বিসিসিআই। বুমরার পরিবর্ত হিসাবে কাকে টি-টোয়েন্টি বিশ্বকাপের দলে নেওয়া হবে, তা জানায়নি ভারতীয় বোর্ড।

    অস্ট্রেলিয়ার মাটিতে টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতের বোলিং আক্রমণের নেতৃত্ব ছিল বুমরার হাতে। এই মুহূর্তে তাঁকে বিশ্বের অন্যতম সেরা জোরে বোলার বলা হয়। তাঁর না খেলতে পারা নিশ্চিত ভাবে ভারতীয় দলের জন্য বড় ধাক্কা।

  • Link to this news (আনন্দবাজার)