• ক্রিকেট বাবরদের ব্যাটিং নিয়ে উদ্বিগ্ন শোয়েব, কী পরামর্শ দিলেন প্রাক্তন জোরে বোলার
    আনন্দবাজার | ০৪ অক্টোবর ২০২২
  • পাকিস্তানের ব্যাটিং কোচ মহম্মদ ইউসুফকে সামনে পেয়ে সরাসরি ক্ষোভ প্রকাশ করেন পাকিস্তানের প্রাক্তন অধিনায়ক ওয়াসিম আক্রম। এ বার ব্যাটিং নিয়ে প্রশ্ন তুললেন আর এক প্রাক্তন জোরে বোলার শোয়েব আখতার।

    টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে বাবর আজমদের ব্যাটিংয়ের হাল দেখে শঙ্কিত শোয়েব। তাঁর মতে এই রকম ব্যাটিং নিয়ে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে ভাল কিছু করা সম্ভব নয়। নিজের ইউটিউব চ্যানেলে শোয়েব বলেছেন, ‘আমাদের মিডল অর্ডার এক দমই ভাল নয়। ওপেনাররা ব্যর্থ হলেও ওরা দায়িত্ব নিতে পারছে না। দলের ব্যাটিং এক দমই ভাল হচ্ছে না।’

    শোয়েব চান দলের ব্যাটিংয়ের বেহাল দশা সামলাতে বাড়তি দায়িত্ব নিন কোচ সাকলিন মুস্তাক, ব্যাটিং কোচ মহম্মদ ইউনিস। তাঁর মতে মিডল অর্ডার শক্তিশালী না হলে টি-টোয়েন্টি বিশ্বকাপে বাবরদের ভাল পারফরম্যান্স করা কঠিন। শোয়েব অবশ্য দলের বোলিং নিয়ে খুশি। বিশেষ করে হ্যারিস রউফের বোলিং দেখে তিনি মুগ্ধ। তরুণ জোরে বোলারের প্রশংসা করেছেন শোয়েব।

    বিশ্বকাপের আগে নিউজ়িল্যান্ডে একটি ত্রিদেশীয় টি-টোয়েন্টি প্রতিযোগিতা খেলবে পাকিস্তান। তৃতীয় দল হিসাবে থাকবে বাংলাদেশ। শোয়েবের আশা, নিউজ়িল্যান্ডের মাটিতে ওই প্রতিযোগিতায় ভুলত্রুটি শুধরে নেবেন বাবররা। প্রাক্তন জোরে বোলারের আশা, টি-টোয়েন্টি বিশ্বকাপের গ্রুপ পর্ব থেকেই বিদায় নেবে না পাকিস্তান।

  • Link to this news (আনন্দবাজার)