• ?চাঁদ তো পৃথিবী থেকেই দেখা যায়, গিয়ে কী হবে?? প্রাক্তন পাক মন্ত্রীর মন্তব্যের ভিডিও ভাইরাল
    প্রতিদিন | ১৯ জুলাই ২০২৩
  • সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: গত শুক্রবার শ্রীহরিকোটার সতীশ ধাওয়ান স্পেস সেন্টার থেকে সফলভাবে চাঁদের উদ্দেশে পাড়ি দিয়েছে চন্দ্রযান-৩(Chandrayaan-3)। বিজ্ঞানীদের অঙ্ক বলছে, ২৩ বা ২৪ আগস্ট উপগ্রহের মাটি ছোঁবে চন্দ্রযান। ভারতের এই সাফল্যে নিঃসন্দেহে আন্তর্জাতিক মহাকাশ গবেষণার জগতে বিশাল কীর্তি। যদিও এরই মধ্যে ভাইরাল হয়েছে একটি ভিডিও।

    সেখানে প্রতিবেশী দেশের প্রাক্তন মন্ত্রীকে দাবি করতে দেখা যাচ্ছে, এত পাঁপড় বেলার প্রয়োজন নেই। চাঁদকে তো পৃথিবী থেকেই দেখা যায়। তাহলে আর অর্থ ও শ্রম ব্যয় করে সেখানে পৌঁছনোর চেষ্টা করার অর্থ কী। পাকিস্তানের (Pakistan) ফাওয়াদ চৌধুরীর এহেন মন্তব্য ঘিরে হাসির রোল নেটপাড়ায়।

    ঠিক কী বলেছেন পাকিস্তানের প্রাক্তন বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রী ফাওয়াদ? এক টিভি অনুষ্ঠানে ভারত ও ইসরোকে চন্দ্রাভিযানের জন্য শুভেচ্ছা জানালেও তাঁকে বলতে শোনা যায়, ?আমাদের মতে, এত পাঁপড় বেলার প্রয়োজন নেই। চাঁদকে তো দেখাই যায়। তার অবস্থানও জানা।? অর্থাৎ তাঁর মতে, নতুন করে চাঁদে মহাকাশযান পাঠিয়ে কিছুই জানার নেই।

    ফাওয়াদের এমন মন্তব্যে অনেকেই বিস্ময় প্রকাশ করেছেন। এদিকে এমনও দাবি উঠেছে, এই ভিডিও এখনকার নয়। ২০১৯ সালে যখন চন্দ্রযান-২ চাঁদের উদ্দেশে পাড়ি দিয়েছিল তার পরের ভিডিও। যদিও বহু নেটিজেনের বক্তব্য, যে সময়েরই হোক, তাতেও এই উদ্ভট বক্তব্যের অসাড়তা বদলায় না।
  • Link to this news (প্রতিদিন)