• রাজেশ খান্নার শেষ মুহূর্তে আগলে রেখেছিলেন অক্ষয়, স্মৃতিচারণায় 'আনন্দ'র বন্ধু
    হিন্দুস্তান টাইমস | ২০ জুলাই ২০২৩
  • বলিউডের প্রথম সুপার স্টার বলা হতো তাঁকে। একটা সময় এক টানা ১৫টা হিট ছবি উপহার দিয়েছেন দর্শকদের। তাঁর ছবি মানেই বক্স অফিসে হিট হবেই, এমন একটা ধারণা হয়ে গিয়েছিল সবার। কার কথা বলছি? রাজেশ খান্নার। তাঁর মহিলা ভক্ত ছিল অগুনতি। তাঁর মৃত্যুর এত বছর পর আজও তিনি সমান ভাবে দর্শকদের মনে থেকে গিয়েছেন। তাঁর কাজ নিয়ে আজও চর্চা হয় সমান ভাবেই।

    দেখতে দেখতে ১১ বছর কেটে গেল রাজেশ খান্নার চলে যাওয়ার। গত ১৮ জুলাই তাঁর মৃত্যুবার্ষিকী ছিল। সেদিনই প্রিয় বন্ধুর স্মৃতিচারণ করেন ভূপেশ রাসিন। একটি সাক্ষাৎকারে বলে। রাজেশ খান্নার জীবনের শেষ দিনগুলোর কথা।

    ভূপেশ তাঁর এই সাক্ষাৎকারে জানান মৃত্যুর আগের দিনগুলোয় রাজেশ খান্নার জনপ্রিয় ছবি ‘আনন্দ’ ছবির আনন্দ সেহগলের মতোই তিনিও দিন কাটাচ্ছিলেন। তিনি তাঁর দেওয়া এই সাক্ষাৎকারে আরও বলেন যে প্রয়াত অভিনেতা অমৃতসর যেতে চেয়েছিলেন। প্রসঙ্গত রাজেশ খান্নার জন্মস্থান হল অমৃতসর। তাই যেখানে জন্মেছিলেন সেখানেই ফিরতে চেয়েছিলেন তিনি।

    প্রিয় বন্ধুর সঙ্গে কাটানো শেষ দিনগুলোর কথা মনে করেন এদিন ভূপেশ। স্মৃতিচারণ করে বলেন অক্ষয় কুমার অর্থাৎ রাজেশ খান্নার জামাই এবং তিনি অভিনেতার পায়ের কাছে বসেছিলেন। ক্রমাগত তাঁর পালস রেট কমে যাচ্ছিল। মা ডিম্পল কাপাডিয়ার সঙ্গে তাঁর দুই মেয়ে টুইঙ্কেল এবং রিঙ্কি অভিনেতার পাশে দাঁড়িয়েছিলেন। এমনকি তাঁর শেষদিনে তাঁর প্রাক্তন অঞ্জু মহেন্দ্রু সেখানে উপস্থিত ছিলেন।

    ভূপেশ জানান ডিম্পলকে বিয়ে করার আগে অঞ্জুর সঙ্গে সম্পর্ক ছিল রাজেশের। তিনিও শেষদিনে প্রিয় মানুষটিকে দেখতে এসেছিলেন শেষবারের জন্যই।

    অঞ্জুও এদিন তাঁর টুইটারে রাজেশ খান্নার স্মৃতির উদ্দেশ্যে একটি পোস্ট করেন। অভিনেতার একটি ছবি দিয়ে লেখেন, ১১ বছর।

    ‘আনন্দ’, ‘অমর প্রেম’, ‘আরাধনা’, ‘নমক হারান’, ইত্যাদির মতো একাধিক দুর্দান্ত ছবি উপহার দিয়ে গিয়েছেন রাজেশ খান্না। তাঁর ছবি গানগুলো আজও সমান জনপ্রিয়।
  • Link to this news (হিন্দুস্তান টাইমস)