• তিন বার ভারত-পাকিস্তান ম্যাচ! এশিয়া কাপের সূচি প্রকাশের পর উত্তেজিত রাহুল দ্রাবিড়
    আনন্দবাজার | ২০ জুলাই ২০২৩
  • বুধবার প্রকাশিত হয়েছে এশিয়া কাপের সূচি। আগামী ২ সেপ্টেম্বর পাকিস্তানের বিরুদ্ধে গ্রুপের ম্যাচে খেলবে ভারত। দুই দেশ ফাইনালে উঠলে এশিয়া কাপেই তিন বার মুখোমুখি হতে পারে তারা। আবার বিশ্বকাপেও দুই দলের মুখোমুখি লড়াই রয়েছে। আগামী দিনে ভারতের সূচি নিয়ে উত্তেজিত কোচ রাহুল দ্রাবিড়। ওয়েস্ট ইন্ডিজ়‌ের বিরুদ্ধে দ্বিতীয় টেস্ট শুরুর আগেই ত্রিনিদাদ থেকে জানালেন, পাকিস্তানের বিরুদ্ধে ফাইনাল হলে দারুণ ব্যাপার হবে।

    বোর্ডের টুইটারে দেওয়া একটি ভিডিয়োয় দ্রাবিড় বলেছেন, “এশিয়া কাপের সূচি দেখে যা বুঝলাম, তাতে সুপার ফোরের যোগ্যতা অর্জন করলে তবেই পাকিস্তানের বিরুদ্ধে তিন বার খেলা যাবে। তাই আমরা একটা ধাপ ধরে ধরে এগোতে চাই। আগে থেকেই বেশি ভাবনাচিন্তা করে নিজেদের চাপে ফেলতে চাই না। এক-একটা ম্যাচ ধরে এগোতে হবে।”

    কী ভাবে ম্যাচ ধরে ধরে এগোবেন, সেটাও ব্যাখ্যা করেছেন দ্রাবিড়। ভারতীয় কোচের কথায়, “প্রথম দুটি ম্যাচে পাকিস্তান এবং নেপালের বিরুদ্ধে খেলতে হবে। এখন সেই ম্যাচের দিকে ফোকাস করা উচিত। ভাল ক্রিকেট খেলে সেই দুটো ম্যাচে জিততে হবে। তার পর দেখার যে, প্রতিযোগিতায় আমরা কোথায় থাকি। যদি পাকিস্তানের বিরুদ্ধে সত্যিই তিন বার খেলার সুযোগ আসে তা হলে খুব ভাল হয়। কিন্তু সেটা করতে গেলে আমাদের ফাইনালে উঠতে হবে। আশা করি পাকিস্তানও ফাইনাল খেলবে।”

    শুধু ফাইনালে ওঠাই নয়, ট্রফি জেতাই মূল লক্ষ্য দ্রাবিড়ের কাছে। গত বার সেই সুযোগ হাতছাড়া হলেও এ বার আর তাঁরা চান না। বলেছেন, “দারুণ কয়েকটা ম্যাচ হওয়ার অপেক্ষায় রয়েছি। ফাইনাল পর্যন্ত ভাল খেলতে চাই এবং ট্রফি জিততে চাই। তবে আগে প্রথম দুটো ধাপ আমাদের পেরোতে হবে।”

  • Link to this news (আনন্দবাজার)