• ‘কালীঘাটের কাকু’র এ কীর্তি জানলে চোখ কপালে উঠবে! ‘সব জেনে’ ভিরমি খাচ্ছে ইডি!
    ইন্ডিয়ান এক্সপ্রেস | ২০ জুলাই ২০২৩
  • চাকরি দুর্নীতির তদন্তে নেমে ‘কালীঘাটের কাকু’ ওরফে সুজয়কৃষ্ণ ভদ্রের বিরুদ্ধে মারাত্মক তথ্য ইডির হাতে। ‘কালীঘাটের কাকু’ ওরফে সুজয়কৃষ্ণ ভদ্রের হাত ধরে কাঁড়ি-কাঁড়ি টাকা প্রোমোটিং ব্যবসায় খাটানো হয়েছিল বলে দাবি ইডির। গতকালই কলকাতায় দুই নির্মাণ সংস্থার তিনটি অফিসে একসঙ্গে হানা দেয় ইডি। প্রায় ১৩ ঘণ্টা ধরে চলে ইডির তল্লাশি। রাত একটা নাগাদ বেরনোর পর ইডি সূত্রের দাবি, এই অভিযান সফল হয়েছে। বঙ্গে নিয়োগ দুর্নীতি নিয়ে অতি গুরুত্বপূর্ণ তথ্য তাঁদের হাতে এসেছে বলে দাবি।

    চাকরি বিক্রির বিপুল টাকা প্রোমোটিং ব্যবসায় লগ্নি করেছিলেন ‘কালীঘাটের কাকু’ ওরফে সুজয়কৃষ্ণ ভদ্র, শুরু থেকেই এই দাবি করে আসছিলেন ইডির অফিসাররা। গতকাল রাত ১ টার পর তিনটি অফিসে শেষ হয় তল্লাশি। ইডি সূত্রের দাবি, তল্লাশিতে বহু গুরুত্বপূর্ণ নথি মিলেছে। তদন্তকারী অফিসারদের একটি সূত্রের দাবি, শেয়ার ট্রেডিংয়ের মাধ্যমে নির্মাণ সংস্থার কাছে টাকা পৌঁছে যেত।

    গতকালের তল্লাশিতে শেয়ার ট্রেডিংয়ের নথি, প্রচুর ডিজিটাল এভিডেন্স, টাকা লেনদেন সংক্রান্ত নথি উদ্ধার হয়েছে। কোম্পানির শেয়ারের দাম বাড়িয়ে ষড়যন্ত্র করে বিক্রি করা হয় বলে দাবি সূত্রের। এই সংস্থাগুলি শেয়ার কেনা-বেচায় যুক্ত ছিল। গতকাল ইডির অফিসাররা দুটি নির্মাণ সংস্থার তিনটি অফিসে তল্লাশি চালিয়ে ২২০০ পাতার নতি বাজেয়াপ্ত করেছেন বলে সূত্রের দাবি।
  • Link to this news (ইন্ডিয়ান এক্সপ্রেস)