• কাল তৃণমূলের ‘শহিদ দিবস’, কলকাতায় কোন পথে মিছিল? কোন রাস্তা বন্ধ? কোথায় পার্কিং?
    ইন্ডিয়ান এক্সপ্রেস | ২০ জুলাই ২০২৩
  • কাল তৃণমূলের ২১ জুলাইয়ের ‘শহিদ দিবস’। রাজ্যের বিভিন্ন প্রান্ত থেকে আগামিকাল শহর কলকাতায় ভিড় জমাবেন জোড়াফুলের কর্মী-সমর্থকরা। ইতিমধ্যেই কলকাতা শহরে ভিড় বাড়ছে জেলা থেকে আসা তৃণমূল কর্মীদের। শুক্রবার কলকাতা শহরেরও বিভিন্ন এলাকা থেকে ধর্মতলার শহিদ সমাবেশে ভিড় ভেঙে পড়বে তৃণমূল অনুগামীদের। আর সেই ভিড় সামাল দিতে কাল মহানগগরীর বেশ কিছু রাস্তায় যান নিয়ন্ত্রণ করা হবে। একাধিক রাস্তা কাল বন্ধ রাখা হবে।

    কাল কলকাতা শহরের বিভিন্ন দিক থেকে মিছিল এগোবে ধর্মতালর উদ্দেশে। একটি মিছিল শিয়ালদহ স্টেশন থেকে এজেসি বোস রোড, এসএন ব্যানার্জি রোড হয়ে ধর্মতলায় পৌঁছোবে। অন্য একটি মিছিল শুরু হবে হাওড়া থেকে। ওই মিছিলটি হাওড়া থেকে শুরু হয়ে ব্রিজ পেরিয়ে ব্রেবোর্ন রোড, ডালহৌসি হয়ে পৌঁছবে ধর্মতলায়। আর একটি মিছিল যাবে পার্ক সার্কাস সেভেন পয়েন্টের দিক থেকে। ওই মিছিলটি সিআইটি রোড, মৌলালি, এসএন ব্যানার্জি রোড ধরে এগোবে। হাজরার দিক থেকে একটি মিছিল যাবে আশুতোষ মুখার্জি রোড, জওহরলাল নেহরু রোড, ফ্রি স্কুল স্ট্রিট ধরে।

    শ্যামবাজার থেকে একটি মিছিল এপিসি রোড, শিয়ালদহ ফ্লাইওভার পেরিয়ে এজেসি বোস রোড, মৌলালি, এসএন ব্যানার্জি ধরে পৌঁছবে। হেদুয়ার দিক থেকে একটি মিছিল বিধান সরণি, কলেজ স্ট্রিট, নির্মলচন্দ্র স্ট্রিট, রফি আহমেদ কিদওয়াই রোড, এসএন ব্যানার্জি ধরে পৌঁছোবে ধর্মতলায়। কলকাতা স্টেশন থেকে আরজি কর রোড, বেলগাছিয়া রোড, শ্যামবাজার ধরে এগোবে আরও একটি মিছিল।

    যে সব রাস্তা কাল বন্ধ:

    তৃণমূলের একুশে জুলাইয়ের সভার জন্য আগামিকাল ধর্মতলা চত্বর, জওহরলাল নেহরু রোডের একাংশ এসএন ব্যানার্জি, লেনিন সরণি, গণেশচন্দ্র অ্যাভিনিউ থেকে শুরু করে সেন্ট্রাল অ্যাভিনিউ-সহ বেশ কয়েকটি রাস্তায় কাল গাড়ি চলাচল নিয়ন্ত্রণ করা হবে।

    পার্কিং:

    আগামিকাল গাড়ি পার্কিংয়ের জন্য বেশ কয়েকটি জায়গা ঠিক করে দেওয়া হয়েছে পুলিশের তরফে। আগামিকাল ভিক্টোরিয়া মেমোরিয়াল হলের কাছে এজেসি বোস রোডের উপর গাড়ি রাখা যেতে পারে। এছাড়াও হসপিটাল রোড, কুইন্সওয়ে, ক্যাসুরিনা অ্যাভিনিউ, লাভার্স লেন, স্ট্র্যান্ড রোড, সেন্ট্রাল অ্যাভিনিউ, বিবি গাঙ্গুলি স্ট্রিট, এজেসি বোস রোড, মৌলালি, আমহার্স্ট স্ট্রিট, সিআইটি রোড, শ্যামাপ্রসাদ মুখার্জি রোড-সহ বেশ কয়েকটি রাস্তায় গাড়ি রাখা যেতে পারে।
  • Link to this news (ইন্ডিয়ান এক্সপ্রেস)