• ‘সব ভোট-রাজনীতিতে ব্যস্ত, ফাঁসি হোক..!’ মণিপুর ইস্যুতে শাসকদের আক্রমণ মানসী সিনহার
    ইন্ডিয়ান এক্সপ্রেস | ২০ জুলাই ২০২৩
  • Manipur Woman Paraded: মণিপুর বিতর্কের জের গোটা দেশজুড়ে। ২৩ সালে দাঁড়িয়েও এহেন অত্যাচার! প্রকাশ্যে দুই মহিলাকে যৌন হেনস্থা… এ দৃশ্য যেন চোখে দেখা যায় না। দেশের ভয়ঙ্কর পরিস্থিতিতে স্তম্ভিত মানসী সিনহা।

    তিনি সবসময় সামাজিক বিষয় নিয়ে অবগত। একজন মহিলা হয়ে অপর দুজন মহিলার যন্ত্রণা যেন গায়ে বিঁধছে তাঁর। ভিডিও দেখতেই মাথায় হাত পড়েছে অভিনেত্রীর। ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলার তরফে ফোন যেতেই জানালেন, ক্ষমতা থাকলে নিজে এগিয়ে গিয়েই কড়া শাস্তি দিতেন। একজন মেয়ের সঙ্গে এমন হল কী করে যেন ভাবতেই পারছেন না তিনি। বললেন…

    “আমি সত্যি বলছি, আমার ক্ষমতার জোর থাকলে উঠে গিয়ে শাস্তি দিতাম নিজেই। দুজন মেয়ে তাঁদের নিয়ে প্রকাশ্যে এমন কিছু হল, আর লোকে সেটা দাঁড়িয়ে দাঁড়িয়ে দেখল, ভাইরাল হল। জানি না, যে দেশে থাকি আমার সে দেশের ক্ষমতাসীন দলের ওপর তো একবিন্দু ভরসা নেই। মেয়ে দুটির পরিচয় জেনে গেল সবাই, তাঁদের সারাজীবনের লজ্জা গায়ে লেগে গেল, এদিকে শাস্তি নেই। কী অদ্ভুত। আমি তো ভাবতেই পারছি না।”

    যে দেশকে মা বলে সম্বোধন করা হয়, হয় দেশে মাতৃমূর্তির পুজো করা হয়, সেদেশে এহেন ভয়ঙ্কর পরিণতি মেয়েদের। অভিনেত্রী বললেন, “সকলে শুধু ভোট-রাজনীতি নিয়ে ব্যস্ত। দেশের মেয়েদের কোনও সুরক্ষা নেই। এইদেশে নাকি আবার ঘটা করে দুর্গা – কালীর পুজো করা হয়। অবাক লাগে। সত্যি বলতে গেলে এসব অপরাধীদের চরম শাস্তি হওয়া উচিৎ। ফাঁসি ছাড়া কিচ্ছু হওয়া উচিত না। কিন্তু, ভারত তো! কতটা হবে সেই নিয়ে সন্দেহ রয়েছে।”

    আওয়াজ তুলেছেন অনেক তারকাই। নিন্দা করেছেন প্রধানমন্ত্রী নিজেও। ঘটনার তদন্ত চলছে। তবে, প্রশ্ন এখন একটাই, আদৌ কতদিন শাস্তি পাবেন অপরাধীরা? সোশ্যাল মিডিয়ায় নারীদের বক্তব্য, এই ঘটনায় সবথেকে বেশি আওয়াজ তোলা উচিত পুরুষদের। তবেই, জাস্টিস হবে।
  • Link to this news (ইন্ডিয়ান এক্সপ্রেস)