• ছবিতে একটি জিরাফকে দেখা যাচ্ছে, দ্বিতীয়টি কোথায়? উত্তর রয়েছে চোখের একেবারে সামনে!
    ইন্ডিয়ান এক্সপ্রেস | ২০ জুলাই ২০২৩
  • সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া অপটিক্যাল ইলিউশন ছবি মানুষকে বিভ্রান্ত করে। একই সময়ে, অপটিক্যাল ইলিউশন সহ ছবিগুলি আজকাল সোশ্যাল মিডিয়ায় খুব ভাইরাল হচ্ছে। এই ছবিগুলি দেখে আপনি বিভ্রান্ত হবেন। অপটিক্যাল ইলিউশন মানে এমন ছবি যা চোখকে ফাঁকি দেয়।

    অপটিক্যাল ইলিউশন ছবি দেখে বেশিরভাগ মানুষই বিভ্রান্ত হয়ে পড়েন। ভাইরাল হওয়া এই ধরণের ছবিতে অনেক কিছুই লুকানো থাকে কিন্তু সহজে দেখা যায় না। তবে ভাল করলে লক্ষ্য করলে সেই সব লুকানো জিনিস খুঁজে পাওয়া কিন্তু অসম্ভব নয়।

    ইন্টারনেটে একাধিক আকর্ষণীয় ধাঁধা শেয়ার করা হয়। এখন ভাইরাল হওয়া এই ছবিতে একটি জিরাফের মাঝে লুকিয়ে আছে আরেকটি জিরাফ। আপনাকে খুঁজে বের করতে হবে দ্বিতীয় জিরাফটিকে। ছবি থেকে মাত্র কয়েকজন মানুষ দ্বিতীয় জিরাফকে খুঁজে পেয়েছেন।

    ভাইরাল এই ছবিতে একটি জিরাফকে আমরা দেখতে পাচ্ছি। একই সঙ্গেই আরও একটি জিরাফ রয়েছে এই ছবিতে, যা আপনাকে খুঁজে বের করতে হবে। হ্যাঁ, ছবিতে দ্বিতীয় একটি জিরাফও রয়েছে। যেটি লুকানো আছে এবং আপনাকে এটি মাত্র ২১ সেকেন্ডের মধ্যে খুঁজে বের করতে হবে। যদি আপনি মাত্র ২১ সেকেণ্ডের মধ্যে জিরাফটিকে খুঁজে পান তবে আপনার দৃষ্টি শক্তিকে কুর্নিশ জানাতেই হবে।

    দ্বিতীয় জিরাফকে খোঁজার আগে, আপনাকে অবশ্যই আপনার মোবাইল ফোনে ২১ সেকেন্ডের একটি টাইমার সেট করতে হবে। ক্রমাগত মনোযোগ সহকারে ছবিটিকে ভাল ভাবে দেখার চেষ্টা করলে উত্তর খুঁজে পাওয়ার সম্ভাবনাও বেড়ে যায়।

    আপনি যদি নির্দিষ্ট সময়ের মধ্যে দ্বিতীয় জিরাফটিকে দেখতে পান তবে আপনার মস্তিষ্ক এবং দৃষ্টিশক্তি খুবই তীক্ষ্ণ। আপনি যদি এই ছবিতে লুকানো জিরাফকে দেখতে না পান তবে ছবির ডান পাশে সঠিক উত্তর খোঁজার চেষ্টা করুন। যদিও ছবিটি এমনভাবে ডিজাইন করা হয়েছে যাতে আপনার মন বারবার বিভ্রান্ত হতে পারে। আপনি যদি সঠিক উত্তর না পেয়ে থাকেন, তাহলে নিচের ছবিতে দেখুন দ্বিতীয় জিরাফকে।
  • Link to this news (ইন্ডিয়ান এক্সপ্রেস)