• 'হৃদয়বিদারক...', মণিপুরে মহিলাদের লাঞ্ছনার ঘটনায় কড়া প্রতিক্রিয়া মমতার
    এই সময় | ২০ জুলাই ২০২৩
  • Mamata Banerjee : মণিপুরে দুই মহিলাকে বিবস্ত্র করে লাঞ্ছনার ঘটনায় গোটা দেশ জুড়ে ধিক্কার পড়ে গিয়েছে। এবার সেই ভাইরাল হওয়া ভিডিয়োটিকে নিয়ে কড়া ভাষায় প্রতিক্রিয়া জানালেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বৃহস্পতিবার বিকেল ৪ টে বেজে ২০ মিনিটে সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে এই বিষয়ে ক্ষোভ প্রকাশ করে পোস্ট করেন তিনি।

    মুখ্যমন্ত্রী লেখেন, 'মণিপুর থেকে যে ভয়ঙ্কর ভিডিয়ো সামনে আসছে তা যথেষ্ট হৃদয়বিদারক ও বিরক্তিকর । একদল উন্মাদ জনতা দুজন মহিলার ওপর পাশবিক অত্যাচার করছে। এই প্রান্তিক মহিলারা যে ধরনের অত্যাচার ও হিংসার সাক্ষী হচ্ছেন, সেই বিষয়ে নিন্দা জানানোর মতো কোনও শব্দই যথেষ্ট নয়। এই ধরনের বর্বর কাজ মনুষ্যত্বের পক্ষে বিপদজনক। দুষ্কৃতীদের দ্বারা এই ধরনের অমানবিক কাজকে আমাদের সবার একত্রিত হয়ে কড়া ভাষায় নিন্দা জানানো উচিৎ ও অত্যাচারিতরা যাতে বিচার পান সেই চেষ্টা করা উচিৎ।'

    উল্লেখ্য, মণিপুরে হিংসা ছড়ানোর পর সেই রাজ্যে যাওয়ার আবেদন জানিয়েছিলেন মুখ্যমন্ত্রী, এমনটাই দাবি করা হয় তৃণমূলের পক্ষ থেকে। কিন্তু সেই দাবি কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক নাকচ করে দেয়, একথা বলা হয়। তারপর এই ভিডিয়োকে ঘিরে মুখ্যমন্ত্রীর কড়া বার্তা আলাদাই রাজনৈতিক ইঙ্গিত বহন করছে বলে মনে করছে রাজনৈতিক মহল।

    মমতা বন্দ্যোপাধ্যায়ের যাওয়ার আবেদন নাকচ হওয়ার পরেই তিনি বারাসতের তৃণমূল সাংসদ কাকলি ঘোষ দস্তিদারের নেতৃত্বে একটি দলকে মণিপুরে পাঠান সেখানকার পরিস্থিতি খতিয়ে দেখতে। ঘটনাচক্রে সেই দল আজই তাঁদের সফর শেষে রাজ্যে এসে পৌঁছেছে। আর আজকেই ভাইরাল হয়েছে এই ভিডিয়ো। তারপরেই মুখ্যমন্ত্রীর এই কড়া বার্তা।

    যদিও শুধু মমতা বন্দ্যোপাধ্যায়ই নন, এই ভিডিয়োর বিরুদ্ধে মুখ খুলেছেন দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী থেকে শুরু করে অনেকেই। প্রধানমন্ত্রী বলেন, 'এই অপরাধ ক্ষমার অযোগ্য। একজন অপরাধীও পার পাবে না।' এই ঘটনায় দোষীদের কড়া শাস্তি দিয়ে ফাঁসি আদেশ দেওয়ার আবেদন জানিয়েছেন মণিপুরের মুখ্যমন্ত্রী এন বিরেন সিং।

    ওই ভিডিয়ো অবিলম্বে প্রত্যাহারের জন্য কেন্দ্রীয় সরকার টুইটার সহ বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমকে নির্দেশ দিয়েছে । সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি ডি ওয়াই চন্দ্রচূড় চূড়ান্ত ক্ষোভ প্রকাশ করে কেন্দ্র ও রাজ্য সরকারকে অবিলম্বে ব্যবস্থা নিতে বলেছেন। বৃহস্পতিবার সকালে এই বিষয়ে টুইট করেছেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী।

    বলা যায়, মণিপুরের সহিংস পরিস্থিতির সঙ্গে এবার এই ভিডিয়োর জেরে কেন্দ্রীয় তথা মণিপুরের BJP সরকারের উপর সাঁড়াশি আক্রমণ করতে চলেছে সম্মিলিত বিরোধী জোট।
  • Link to this news (এই সময়)