• এবার দেগঙ্গায় উদ্ধার তৃণমূলে ছাপ দেওয়া কাউন্টার পার্ট সমেত ব্যালট
    বর্তমান | ২৬ জুলাই ২০২৩
  • নিজস্ব প্রতিনিধি, বারাসত: ফল ঘোষণার এতদিন পরে, মঙ্গলবার উদ্ধার পঞ্চায়েত নির্বাচনের ব্যালট। সেই ব্যালটে তৃণমূলের ঘাসফুল চিহ্নে ছাপ দেওয়া রয়েছে, আর তাতে সই রয়েছে প্রিসাইডিং অফিসারের। আরও অবাক করা ব্যাপার হল, ব্যালটে কাউন্টার পার্টও রয়েছে! এমনটাই দাবি সিপিএমের। বিষয়টি নিয়ে আদালতের দ্বারস্থ হওয়ার কথা জানিয়েছেন সিপিএম নেতারা। বিজেপিও এই নিয়ে আদালতে যাবে বলেছে।

    জানা গিয়েছে, মঙ্গলবার দুপুরে দেগঙ্গা পঞ্চায়েত সমিতির ২১ নম্বর আসনের কাউন্টার পার্ট সমেত ব্যালট পেপার উদ্ধার হয়। সিপিএম নেতা আহমেদ আলি খান বলেন, আমুলিয়া গ্রাম পঞ্চায়েতের নিরামিষা আদর্শ উচ্চ বিদ্যালয়ের পাশ থেকে এক বান্ডিল ব্যালট উদ্ধার হয়। পড়ুয়ারাই এগুলি উদ্ধার করে। তাতে তৃণমূলের চিহ্নে ছাপ্পা দেওয়া, প্রিসাইডিং অফিসারের সই রয়েছে। কিন্তু ব্যালটের কাউন্টার পার্টও রয়েছে। ইতিমধ্যেই বিষয়টি বিডিওকে জানানো হয়েছে।

    কিন্তু এ বিষয়ে দেগঙ্গার বিডিও সুব্রত মল্লিক বলেন, ভোট অনেকদিন আগেই শেষ হয়ে গিয়েছে। এই ব্যালট উদ্ধারের বিষয়ে আমাকে কেউ কোনও অভিযোগ জানাননি।

    এই ঘটনায় বারাসতের বিজেপি নেতা তাপস মিত্র বলেন, ভোট লুট যে তৃণমূল লাগামছাড়াভাবে করেছে, তার নতুন প্রমাণ মিলল দেগঙ্গায়। বিষয়টি নিয়ে আমরাও আদালতের দ্বারস্থ হব। এদিকে, অভিযোগ উড়িয়ে দিয়ে দেগঙ্গার তৃণমূল কংগ্রেস নেতা আনিসুর রহমান বলেন, নির্বাচনের এই সামগ্রী সিপিএম কোথা থেকে পেল, জানি না। তবে ওঁদের বিরুদ্ধে আইনত ব্যবস্থা নেওয়া দরকার। কেননা, যে ব্যালট ওঁরা উদ্ধার করেছে বলছে, সেগুলি প্রশাসনের হাতে তুলে দেওয়া উচিত ছিল। কিন্তু ওরা আইন মানেনি।
  • Link to this news (বর্তমান)