• তৃণমূলের পাশে যাওয়ায় কর্মীরা ক্ষুব্ধ, আঁচ পেল আলিমুদ্দিন স্ট্রিট
    এই সময় | ২৬ জুলাই ২০২৩
  • এই সময়: ইন্ডিয়া জোটে তৃণমূলের পাশে বসে বৈঠক ও যৌথ আন্দোলনের ফলে নিচুতলার কর্মী-সমর্থকদের একটা বড় অংশ যে ক্ষুব্ধ, রাজ্য কমিটির বৈঠকে সেই আঁচ পেল আলিমুদ্দিন স্ট্রিট। যে তৃণমূলের হাতে এতদিন মার খেতে হয়েছে, সেই জোড়াফুল শিবিরের পাশে কেন সীতারাম ইয়েচুরি, কেনই বা সংসদে মণিপুর ইস্যুতে সাংসদ বিকাশ ভট্টাচার্য থাকবেন তাদের পাশে, এবার সরাসরি সেই প্রশ্ন সামনে উঠে এসেছে। লাল শিবিরের কর্মীদের অভিযোগ, এই পরিস্থিতির সুযোগ নিচ্ছে বিজেপি।

    মঙ্গলবার সিপিএমের রাজ্য কমিটির বৈঠকে উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, নদিয়া সহ একাধিক জেলার নেতারা দলের এই লাইন নিয়ে আপত্তি তোলেন। এই পরিস্থিতিতে সিপিএম রাজ্য সম্পাদক সেলিম দলের নেতাদের বিভ্রান্ত না হওয়ার বার্তা দিয়ে বাংলায় আরও আগ্রাসী তৃণমূল বিরোধিতার কর্মসূচি নেওয়ার ইঙ্গিত দিয়েছেন।

    আজ, বুধবার তৃণমূলের সন্ত্রাস নিয়ে দক্ষিণ কলকাতা বড় মিছিল করবে বামেরা। আগামী দিনে দলের ছাত্র যুব ফ্রন্টকে সামনে রেখে আরও জঙ্গি আন্দোলনে যাবে সিপিএম। রাজ্য কমিটির বৈঠকে এদিন একাধিক নেতা বলেন, 'সিপিএম - তৃণমূলের সঙ্গে হাত মিলিয়েছে, এই প্রচার করে পঞ্চায়েত ভোটে বিজেপি যে জমি হারিয়েছে তা পুনরুদ্ধার করতে চাইছে।'

    দলের দু'দিনের এই রাজ্য কমিটির বৈঠকে পঞ্চায়েত ভোটের যে পর্যালোচনা হয়েছে সেখানে দক্ষিণ বঙ্গে একাধিক জেলার প্রতিনিধিরা বলেছেন, তৃণমূলকে মোকাবিলা করা গিয়েছে। বিজেপির দিকে চলে যাওয়া অংশও ফিরছে। কিন্তু উত্তরবঙ্গের নেতারা এর সঙ্গে একমত নন। তাঁরা মেনে নিয়েছেন, এখনও তৃণমূলের সঙ্গে মোকাবিলা তো দূরের কথা, বিজেপির থেকেও পিছিয়ে রয়েছে সিপিএম।
  • Link to this news (এই সময়)