• ভাঙড়ে পুলিশকে গুলি কাণ্ডে দলেরই নেতার বাড়ি থেকে গ্রেফতার ISFএর জয়ী প্রার্থী
    হিন্দুস্তান টাইমস | ২৬ জুলাই ২০২৩
  • পুলিশকে লক্ষ্য করে গুলি চালানোর ঘটনায় ভাঙড়ের জয়ী ISF প্রার্থীকে গ্রেফতার করল পুলিশ। মঙ্গলবার রাতে উত্তর ২৪ পরগনার দত্তপুকুর থানা এলাকা থেকে ওহিদুল ইসলাম নামে ওই ব্যক্তিকে গ্রেফতার করেন পুলিশ আধিকারিকরা। গত ১১ জুলাই পঞ্চায়েত ভোটের গণনার রাতে ভাঙড়ে গণনাকেন্দ্রের সামনে ব্যাপক হিংসা ছড়ায়। তখনই গুলিবিদ্ধ হয়েছিলেন জেলা পুলিশের এক অতিরিক্ত পুলিশ সুপার ও তাঁর নিরাপত্তারক্ষী। গুলিতে মৃত্যু হয়েছিল ২ ISF কর্মীসহ ৩ জনের।

    পুলিশ সূত্রে খবর, ওই ঘটনার পর থেকেই ওহিদুলকে খুঁজছিলেন তদন্তকারীরা। গোপন সূত্রে তাঁরা খবর পান, দত্তপুকুর থানা এলাকায় ISF-এর রাজ্য সম্পাদক বিশ্বজিৎ মাইতির বাড়িতে লুকিয়ে রয়েছেন তিনি। মঙ্গলবার রাতে সেখানে হানা দেয় কাশীপুর থানার পুলিশ। বিশ্বজিৎবাবুর বাড়ি থেকেই গ্রেফতার হয় ওহিদুল। তিনি ভাঙড়ের ভোগালি ২ অঞ্চলে ISF এর সভাপতি ও পঞ্চায়েত সমিতিতে দলের জয়ী প্রার্থী।

    গত ১১ জুলাই রাতের হিংসায় ISF-এর বিরুদ্ধে গুলি চালানোর অভিযোগ এনেছে পুলিশ। এমনকী ISF কর্মীদের মৃত্যুও দলেরই আশ্রিত দুষ্কৃতীদের চালানো গুলিতে হয়েছে বলে দাবি করেছে তারা। তবে আহতদের দেহে কোনও গুলি আটকে না থাকায় ময়নাতদন্তের রিপোর্টে স্পষ্ট হয়নি গুলি ঠিক কে চালিয়েছিল।

     
  • Link to this news (হিন্দুস্তান টাইমস)