• Barack Obama Chef : ওবামার রাঁধুনিকে নৃশংসভাবে খুন! নেপথ্যে গভীর রহস্য?
    এই সময় | ২৭ জুলাই ২০২৩
  • প্রাক্তন মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামার ব্যক্তিগত বাবুর্চির অস্বাভাবিক মৃত্যুকে ঘিরে চাঞ্চল্য ছড়াল। গত সোমবার আমেরিকার মার্থাস ভাইনল্যান্ডের একটি লেক থেকে দেহটি উদ্ধার করা হয়েছে বলে জানিয়েছে ম্যাসাচুসেটস পুলিশ। লেকটি প্রাক্তন মার্কিন প্রেসিডেন্টের পারিবারিক বাড়ির কাছে জানা গেছে। ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ। ম্যাসাচুসেটস পুলিশের উদ্ধৃতি তুলে ধরে একটি আন্তর্জাতিক সংবাদমাধ্যম জানিয়েছে, মৃত ব্যক্তির নাম টাফরি ক্যাম্ববেল।

    লেকটিতে প্যাডেল বোটিং করার সময় জলে ডুবে ওবামার বাবুর্চির মৃত্যু হয়েছে বলে প্রতিবেদেনে উল্লেখ করা হয়েছে। লেকের জলে এক ব্যক্তি ডুবে গেছে বলে খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে আসে পুলিশের একটি দল। শুরু হয় তল্লাশি। বেশ কিছুক্ষণ তল্লাশির পর জল থেকে ক্যাম্ববেলের নিথর দেহ উদ্ধার করা হয়। পুলিশ জানিয়েছে, ক্যাম্পবেল সাঁতার জানতো না। সেই সঙ্গে লেকে বোটিং করার সময় পরা ছিল না লাইফ জ্যাকেট। বোটিং করার সময় হঠাৎ নৌকাটি উলটে গেলে ঘটনাটি ঘটে। লেকের তীর থেকে প্রায় ৩০ মিটার দূরে জলের নিচ থেকে মৃতদেহ উদ্ধার করা হয় বলে পুলিশের তরফে জানানো হয়েছে।

    সংবাদমাধ্যমের প্রতিবেদন অনুসারে, ৪৫ বছরের ক্যাম্ববেল ভার্জিনার ডামফ্রাইস শহরের বাসিন্দা। কয়েকদিন আগে ছুটি কাটাতে বাড়িতে এসেছিলেন তিনি। এরপরেই মার্থাস ভাইনল্যান্ড দ্বীপে এসেছিলেন বোটিং করতে। কিন্তু আর ফিরে যাওয়া হল না কাজে। তবে, ব্যক্তিগত বাবুর্চির মৃত্যুর সময় ওবামা পরিবারের কোনও সদস্য পারিবারিক বাড়িতে ছিলেন না বলে জানা গেছে। মৃত্যুর কারণ খতিয়ে দেখতে শুরু হয়েছে তদন্ত।

    বারাক ওবামা মার্কিন প্রেসিডেন্ট হিসেবে হোয়াইট হাউসে প্রবেশের সময় থেকেই বাবুর্চির কাজ করে আসছিলেন টাফরি ক্যাম্ববেল। ২০১৬ সালে ওবামা হোয়াইট হাউস ছেড়ে যাবার পরেও প্রাক্তন প্রেসিডেন্টের ব্যক্তিগত বাবুর্চি হিসেবে কাজ করে গেছেন টাফরি। ব্যক্তিগত বাবুর্চির মৃত্যুতে গভীর শোকপ্রকাশ করেছেন প্রাক্তন মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামা।

    সে তাঁদের পরিবারেরই একজন সদস্য ছিলেন বলে এক বিবৃতিতে জানান। ওবামা বলেন, খাবার নিয়ে ক্যাম্পবেলের সৃষ্টিশীল মনোভাব আকর্ষণ করেছিল। সেই কারণে হোয়াইট হাউস থেকে চলে যাবার সময় ক্যাম্ববেলকে সঙ্গে নিয়ে গিয়েছিলেন বলে জানান তিনি। ব্যক্তিগত বাবুর্চির সঙ্গে তাঁর বন্ধু্ত্বপূর্ণ সম্পর্কের কথাও তুলে ধরেন প্রাক্তন মার্কিন প্রেসিডেন্ট। ক্যাম্পবেলের মৃত্যু, তাঁকে আঘাত দিয়েছে বলেও জানিয়েছেন ওবামা।
  • Link to this news (এই সময়)