• রাতভর লোডশেডিং, কর্মী না আসায় বিদ্যুৎ দপ্তরে বিক্ষোভ এলাকাবাসীর
    বর্তমান | ৩০ জুলাই ২০২৩
  • সংবাদদাতা, রায়গঞ্জ: শুক্রবার রাতে লোডশেডিংয়ের জেরে নাজেহাল অবস্থা হল উত্তর দিনাজপুরের হেমতাবাদ ব্লকের বাসিন্দাদের। রাতভর বিদ্যুৎ পরিষেবা না থাকায় ক্ষোভ প্রকাশ করেন তাঁরা। অভিযোগ, অসহ্য গরমে এমনিতেই নাজেহাল অবস্থা, তার উপর ঘটছে লোডশেডিং। বিদ্যুৎ দপ্তরে একাধিকবার জানালেও, রাতে কোনও কর্মী আসেনি পরিষেবা ঠিক করতে। বাধ্য হয়েই শনিবার ভোরে বিদ্যুৎ দপ্তরে গিয়ে বিক্ষোভে ফেটে পড়েন বাসিন্দারা। ঘটনাস্থলে পৌঁছয় বিশাল পুলিস বাহিনী। পরে কর্মীরা পৌঁছে বিদ্যুৎ পরিষেবা স্বাভাবিক করে বলে জানা গিয়েছে। দপ্তরের আধিকারিকরা জানিয়েছেন, আগামীতে এই ধরনের ঘটনা যাতে না হয় তারজন্য নির্দেশ দেওয়া হয়েছে। 

    জানা গিয়েছে, এদিন রাত দেড়টা নাগাদ নওদা গ্রাম পঞ্চায়েতের পীড়হাট এলাকায় একটি তার ছিঁড়ে পড়ায় বিপত্তি ঘটে। ফলে হেমতাবাদ, নওদা, বাঙালবাড়ি, স্থানীয় সমসপুর, ভরতপুর এলাকা থেকে শুরু করে একাধিক গ্রাম পঞ্চায়েত এলাকা বিদ্যুৎ বিচ্ছিন্ন হয়ে পড়ে। এদিন ভোর রাত পর্যন্ত বিদ্যুৎ আসার অপেক্ষা করতে থাকেন অনেকেই। কিন্তু এরপরেও বিদ্যুৎ না আসায় তীব্র ক্ষোভে ফেটে পড়েন তাঁরা। 

    স্থানীয় বাসিন্দাদের অভিযোগ, গভীর রাতে অসহ্য গরমে অসুস্থ হয়ে পড়েন এলাকার শিশু থেকে বয়স্ক মানুষজনেরা। বিদ্যুৎ স্টেশনকে বারবার জানিয়েও কোনও লাভ হয়নি। কর্তৃপক্ষের পক্ষ থেকে জানানো হয়, রাতে কোনও পরিষেবার ব্যবস্থা নেই। যা করা হবে সকাল হলেই করা হবে। এরপরই উত্তেজিত জনতা ক্ষিপ্ত হয়ে ওঠেন। এলাকাবাসীরা একত্রিত হয়ে ভোর রাতেই স্থানীয় বাঙালবাড়ি মোড়ে অবস্থিত বিদ্যুৎ সাব ষ্টেশনে বিক্ষোভ  প্রদর্শন করেন।

    দীর্ঘক্ষণ বাদে রায়গঞ্জের বিদ্যুৎদপ্তর থেকে কর্মীরা গাড়ি নিয়ে গ্রামে পৌঁছতেই সেই গাড়ি আটকে বিক্ষোভ দেখাতে থাকেন এলাকার বাসিন্দারা। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছয় বিশাল পুলিস বাহিনী। এরপর দপ্তরের কর্মীরা বিদ্যুৎ মেরামতির কাজ শুরু করেন। জানা গিয়েছে, রাস্তার পাশের গাছের ডাল ভেঙে পড়াতেই এই বিপত্তি ঘটেছিল। পরে গাছের ডাল কেটে পরিস্থিতি স্বাভাবিক করা হয়। 

    স্থানীয় বাসিন্দা ওয়াসিম রেজা, হবিবুর রহমান’রা বলেন, বিদ্যুৎ দপ্তরের পক্ষ থেকে কোনওরকম পরিষেবা দেওয়া হয়নি সারারাত। কিন্তু সকাল হলেও কাজ করতে আসেনি কর্মীরা। সকাল ১০টা বেজে যায় বিদ্যুৎ আসতে। এবিষয়ে আরও নজরদারি বাড়ানো প্রয়োজন। 

    এব্যাপারে বিদ্যুৎ দপ্তরের রায়গঞ্জ ডিভিশনের ম্যানেজার অনির্বাণ সাহা বলেন, গাছের ডাল ছিঁড়ে পড়ায় হেমতাবাদের বিদ্যুতের সরবরাহের  ক্ষেত্রে বিঘ্ন  ঘটেছিল। এর সঙ্গে  দপ্তরের সরবরাহের কোনও সম্পর্ক নেই। দপ্তরের পক্ষ থেকে যথাযথ পদক্ষেপ গ্রহণ করে পরিস্থিতি সামাল দেওয়া হয়েছে। আমরা গোটা বিষয়টিতে নজরে রেখেছিলাম। আগামীতে যাতে এই ধরনের সমস্যা তৈরি না হয়, সেই ব্যাপারে ইতিমধ্যেই নির্দেশ দেওয়া হয়েছে।
  • Link to this news (বর্তমান)