• বিজেপির মণ্ডল সভাপতিদের রদবদল নিয়ে ক্ষোভ, বিতর্ক
    বর্তমান | ৩০ জুলাই ২০২৩
  • সংবাদদাতা, কাঁথি: সম্প্রতি কাঁথি ও এগরা মহকুমায় বিভিন্ন এলাকায়  বিজেপির মণ্ডল সভাপতিদের রদবদল করা হয়েছে। বিষয়টি নিয়ে বেশিরভাগ  এলাকায় দলের অন্দরে নেতা-কর্মীদের মধ্যে ক্ষোভ রয়েছেই। তবে সেই ক্ষোভ‌ই সোশ্যাল মিডিয়ায় উগরে দিয়েছেন বিজেপির কাঁথি সাংগঠনিক জেলার প্রাক্তন সভাপতি তথা দলের রাজ্য কমিটির সদস্য অনুপকুমার চক্রবর্তী। আর এনিয়েই দলের অভ্যন্তরে তৈরি হয়েছে ব্যাপক শোরগোল। বিজেপির মধ্যে বিশৃঙ্খলার ছবি সামনে এসেছে। তিনি ফেসবুকে পোস্ট করে লিখেছেন, ‘কাঁথি সাংগঠনিক জেলার সংগঠনের বর্তমান রদবদলের বিষয় আশ্চর্যজনক হলেও আমি (কোর টিম) এই বিষয়ে বিন্দুবিসর্গ কিছুই জানি না। যা ঘটেছে, সেটা দলের সঙ্গে সঙ্গতিপূর্ণ নয়, সিস্টেম বহির্ভূত। বিষয়টি সবাইকে জ্ঞাত করতে চাই। এবিষয়ে আমার তীব্র ক্ষোভ ও প্রতিবাদ ব্যক্ত করছি’। 

    ফেসবুক পোস্টে কমেন্ট বক্সে তাঁর এই বক্তব্যকে অনেক বিজেপি নেতা-কর্মী-সমর্থক যেমন সমর্থন জানিয়েছেন, তেমনি অনেকেই লিখেছেন, দলের অভ্যন্তরীণ বিষয় নিয়ে ফেসবুকে পোস্ট না করলেই ভালো হতো। এতে তো দলের অন্দরের বিষয়টাই সামনে চলে এল। এটা দলের পক্ষে কখনও ভালো হবে না। তবে তারপর আরও একটি ফেসবুক পোস্টে অনুপবাবু লিখেছেন, ‘ক্ষমতার সঙ্গে থাকাটা যতটা সহজ, আদর্শের সঙ্গে থাকা ঠিক ততটাই কঠিন’।  

    উল্লেখ্য, পঞ্চায়েত নির্বাচন শেষ হতেই মণ্ডল নেতৃত্বদের রদবদল শুরু করেছে দলীয় নেতৃত্ব। গত ২৫ জুলাই পূর্ব মেদিনীপুরের কাঁথি সাংগঠনিক জেলার ৩১টি মণ্ডল সভাপতির নাম ঘোষণা করা হয়েছে। তার মধ্যে দুই মহকুমায় ১১টি মণ্ডলে সভাপতি পদে নতুন মুখকে বসিয়েছে দল। বিভিন্ন মণ্ডল এলাকায় নেতা-কর্মীরা এই রদবদল নিয়ে ব্যাপক ক্ষুব্ধ। তাঁরা বলছেন, বেশিরভাগ জায়গায় এমন লোকজনকে মণ্ডল সভাপতি পদে বসানো হয়েছে, যাঁরা একটা সময় ‘দাদার অনুগামী’ বলে পরিচিত ছিলেন। বিশেষ করে পুরনো নেতা-কর্মীরা এই রদবদল নিয়ে ব্যাপক ক্ষোভ প্রকাশ করেছেন। 

    তাঁরা বিষয়টি মোটেই মেনে নিতে পারছেন না। তাঁদের বক্তব্য, আমরা এতদিন দলের জন্য প্রাণপাত করলাম, অথচ আমাদেরই গুরুত্ব দেওয়া হল না। আনকোরা লোকজনকে মণ্ডল সভাপতি পদে বসানো হল। সব মিলিয়ে মণ্ডল সভাপতি রদবদল নিয়ে ক্ষোভ বাড়ছে। এদিকে ফেসবুক পোস্টের বিষয়ে অনুপবাবু বলেন, আমি সাংগঠনিক লোক। ফলে যতটুকু বলার বলেছি। এর বেশি আমার কিছু বলার নেই। বিজেপির কাঁথি সাংগঠনিক জেলার সভাপতি সুদাম পণ্ডিত বলেন, ফেসবুক পোস্টের কথা জানা নেই।  দলের নেতৃত্বের নির্দেশ মেনেই বিভিন্ন এলাকায় মণ্ডল সভাপতিদের রদবদল ঘটানো হয়েছে। এর বেশি কিছু বলব না।  
  • Link to this news (বর্তমান)