• পাইরেসি বিতর্ক ছুঁ মন্তর! দ্বিতীয় দিনে বাড়ল আয়, কত কোটি লক্ষ্মীলাভ রকি-রানির?
    হিন্দুস্তান টাইমস | ৩০ জুলাই ২০২৩
  • মুক্তির কয়েকঘন্টার মধ্যেই অনলাইনে ফাঁস হয়ে গিয়েছে রণবীর-আলিয়ার ‘রকি অউর রানি কি প্রেম কাহানি’র হাই-ডেফিনেশন ভার্সন। তবে পাইরেসির প্রভাব সেই অর্থে পড়ল না ছবির ব্যবসায়। প্রথম দিনের চেয়ে এক লাফে অনেকটাই বাড়ল করণ জোহরের ছবি কালেকশন। শুক্রবার দেশের বক্স অফিসে ১১.১০ কোটি টাকার ব্যবসা হাঁকিয়েছিল এই ছবি, শনিবার পাঁচ কোটি টাকা বেশি কামাই করল রকি-রানির জোড়ি। সব মিলিয়ে দু-দিনে এই ছবির মোট কালেকশন ২৭.১০ কোটি টাকা। Sacnilk.com-এর তথ্যানুসারে শনিবার গোটা দেশে মোট ১৬ কোটির টিকিট বিক্রি হয়েছে এই ছবির। শনিবার ছবির প্রথম দিনের বক্স অফিস কালেকশন সোশ্যাল মিডিয়ায় প্রকাশ্যে এনেছিল পরিচালক-প্রযোজক করণ জোহরের ধর্মা প্রোডাকশন। জানানো হয়, ‘প্রথম দর্শনেই প্রেম, প্রথম দিন! তাঁদের প্রেম কাহানির প্রতি আপনাদের ভালোবাসা বক্স অফিসে ঝড় তুলছে…. ’।  

    ২০১৬ সালে মুক্তি পেয়েছিল ‘অ্য়ায় দিল হ্যায় মুশকিল’। এরপর আর ফিচার ফিল্ম পরিচালনা করেননি করণ, প্রযোজনা-সঞ্চালনা নিয়েই ব্যস্ত থেকেছেন ধর্মা কর্ণধার। এই ছবির সঙ্গে প্রায় সাত বছরের বিরতির পর বক্স অফিসে কামব্যাক করলেন করণ জোহর। চলতি বছর ইন্ডাস্ট্রিতে ২৫ বছর পূর্ণ করলেন পরিচালক। কেরিয়ারে হাতে গোনা ছবি পরিচালনা করেছেন করণ, যার বক্স অফিস সাফল্য প্রশ্নাতীত। ‘কুছ কুছ হোতা হ্য়ায়’ পরিচালকের সাত নম্বর সিরিজ রণবীর-আলিয়ার ‘রকি অউর রানি কি প্রেম কাহানি’।

    এর আগে ‘স্টুটেন্ড অফ দ্য ইয়ার’-এ আলিয়াকে ডিরেক্ট করেছেন করণ, প্রথমবার রণবীর সিং-এর সঙ্গে কাজ করলেন পরিচালক। ‘গল্লি বয়’-এর পর ফের একসঙ্গে রণবীর-আলিয়ার হিট জুটি। মা হওয়ার পর এটাই আলিয়ার প্রথম রিলিজ। ছবির ‘তুম ক্যায়া মিলে’ গানটি মা হওয়ার চার মাসের মাথায় শ্যুট করেন রাহার মা। রণবীর-আলিয়া ছাড়াও এই ছবির অংশ থেকেছেন শাবনা আজমি, ধর্মেন্দ্র, জয়া বচ্চন, টোটা রায়চৌধুরী, চূর্ণী গঙ্গোপাধ্যায়রা।

    পঞ্জাবি মুন্ডা রকি ও বাঙালি কন্যে রানির প্রেমের গল্প উঠে এসেছে এই ছবিতে। শিক্ষিত, সংস্কৃতিবান বাঙালি পরিবারের সাংবাদিক মেয়ে রানি, অন্যদিকে বেশি পড়াশোনা না জানা, ফিটনেস পাগল, ধনী পরিবারের ছেলে রকি। দুই ভিন্ন সংস্কৃতি এবং ভিন্ন মেরুর মানুষ পরস্পরের প্রেমে কীভাবে পড়বে এবং শেষমেশ তাঁদের প্রেম পূর্ণতা পাবে কিনা, তাই নিয়েই এগিয়েছে এই ছবি।

    হিন্দুস্তান টাইমস বাংলার রিভিউতে বলা হয়েছে, ‘ছবিতে নিজ নিজ চরিত্রে আলিয়া ভাট, রণবীর সিং-এর পারফরম্যান্স অনবদ্য, তাঁর অভিনয় নিয়ে নতুন করে কিছুই বলার নেই। বাকি নিজ নিজ চরিত্রে প্রশংসার দাবি রাখেন জয়া বচ্চন, চূর্নী গঙ্গোপাধ্যায়, টোটা রায় চৌধুরী (অবশ্যই), শাবানা আজমি, আমির বশির সহ অন্যান্য অভিনেতারা। বিশেষ করে নৃত্যশিল্পীর চরিত্রে টোটা রায় চৌধুরীর আলাদা করে প্রশংসা করতেই হচ্ছে। তাঁকে এভাবে দেখা যাবে দর্শক হয়ত সিনেমা দেখার আগে আশাও করবেন না। টোটা রায় চৌধুরী, ধর্মেন্দ্রর অবশ্য গুরুত্বপূর্ণ চরিত্র হলেও এখানে বিশেষ কিছুই করার ছিল না।’

     
  • Link to this news (হিন্দুস্তান টাইমস)