• Seema Haider Sachin Meena : জুটছে না খাবার! পাকিস্তান থেকে পাবজি প্রেমিকের টানে ভারতে আসা সীমার কণ্ঠে আক্ষেপ
    এই সময় | ৩০ জুলাই ২০২৩
  • পাবজি খেলতে গিয়ে নয়ডার যুবকের সঙ্গে প্রেম পাকিস্তানের বধূ সীমা হায়দারের। আর সেই প্রেমের টানেই বেআইনিভাবে ভারতে প্রবেশ করেন সীমা। এরপর থেকেই টানাপোড়েন চলছে। সীমার পাকিস্তান থেকে ভারতে আসার হেতু কি শুধুমাত্র প্রেম? নাকি তিনি ISI এজেন্ট? একাধিক প্রশ্ন উঠছিল। আপাতত জামিনে মুক্তি সীমা। থাকছেন প্রেমিক সচিনের পরিবারের সঙ্গেই। কিন্তু, ভারতে এসে স্বস্তি নেই! খাবার জুটছে না সীমা এবং সচিনের! সম্প্রতি একটি সর্বভারতীয় সংবাদ মাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে এই নিয়ে আক্ষেপ প্রকাশ করেছেন সীমা।

    সীমা 'ইন্ডিয়া টুডে'-কে দেওয়া সাক্ষাৎকারে জানান, তাঁদের কাছে কোনও চাকরি নেই। সচিনের পরিবারের সদস্যদেরও বিপাকে পড়তে হয়েছে। আপাতত তাঁরা গ্রেটার নয়ডার দিকে একটি নতুন বাড়িতে স্থানান্তরিত হয়েছেন। সীমা বলেন, "আমার জন্য আমার স্বামী (সচিন) ও তাঁর পরিবারকে যে কষ্ট সহ্য করতে হচ্ছে তার জন্য আমি ব্যথিত।"

    গত ৪ জুলাই গ্রেফতার করা হয়েছিল সীমাকে। এরপর থেকেই সীমার উপর চলছিল নজরদারি। শনিবার সীমা এবং সচিনের সঙ্গে দেখা করেন ভারতীয় কিষান ইউনিয়ন লোক শক্তির ন্যাশানাল প্রেসিডেন্ট মাস্টার স্বরাজ।

    তিনি বলেন, "আমি সচিন এবং মিনার সঙ্গে দেখা করতে এসেছিলাম। ওরা নিজেদের বাড়িতেই বন্দি, তাই সমস্যা হচ্ছে। এছাড়াও সংবাদ মাধ্যম বাড়ির বাইরে দাঁড়িয়ে থাকছে। ফলে দৈনিক কেনাকাটার জন্যও বাড়ির বাইরে বার হওয়া কঠিন হয়ে যাচ্ছে। এই যুগল দাবি করেছেন তাঁদের উপর ক্রমাগত নজর রাখা হচ্ছে।”

    উল্লেখ্য, সীমা হায়দারের বাড়ি পাকিস্তানে। ৩০ বছরের এই মহিলা ভারতের ২২ বছরের সচিনের প্রেমে পড়েছিলেন পাবজি খেলতে গিয়ে। করোনা পরিস্থিতিতে তাঁদের আলাপ হয়। পাকিস্তানে গোলাম হায়দার নামক এক ব্যক্তির সঙ্গে বিয়ে হয়েছিল সীমার। তাঁদের চার সন্তানও রয়েছে। কিন্তু, সকলকে ছেড়ে ভারতে পা রাখার কথা ভাবেন সীমা এবং বেআইনিভাবে বর্ডার পার করে সচিনের বাড়িতে ওঠেন।

    জানা গিয়েছে, সীমা এবং সচিন প্রথমবার নেপালে দেখা করেন এবং সেখানে হিন্দু আইন মেনে সচিনকে বিয়ে করেন সীমা এবং হিন্দু ধর্ম গ্রহণ করেন। এদিকে ভারতে বেআইনিভাবে প্রবেশ করার জন্য গ্রেফতার করা হয়েছিল সীমাকে। আপাতত জামিনে মুক্ত তিনি।

    সীমার পাকিস্তানের স্বামী সৌদি আরবে কর্মরত। তিনি তাঁর স্ত্রীকে ফেরত পেতে চান। যদিও সীমার দাবি, তিনি স্বামীর কাছে ফিরে যেতে চান না।
  • Link to this news (এই সময়)