• নিজস্বী তুলতে গিয়ে আবার মৃত্যু, ট্রেনের ধাক্কায় প্রাণ গেল তরুণের
    আনন্দবাজার | ৩০ জুলাই ২০২৩
  • নিজস্বী (সেলফি) তুলতে গিয়ে ট্রেনের ধাক্কায় আবার মৃত্যুর ঘটনা প্রকাশ্যে এল। উত্তরপ্রদেশের মথুরায় রেলসেতুতে দাঁড়িয়ে নিজস্বী তুলতে গিয়ে ট্রেনের ধাক্কায় মৃত্যু হল ১৮ বছরের এক তরুণের। রবিবার এই ঘটনার কথা প্রকাশ্যে এসেছে।

    পুলিশ সূত্রে খবর, মৃতের নাম বংশ। তিন বন্ধুর সঙ্গে স্কুটারে করে একটি মন্দির যাওয়ার জন্য বেরিয়েছিলেন ওই তরুণ। হোলি গেট এলাকায় যানজটের কারণে তাঁরা তিওয়ারিপুরমের দিকে যান। স্কুটার রেখে তাঁরা তিওয়ারিপুরম রেল সেতুতে ওঠেন। এর পরই সেখানে দাঁড়িয়ে নিজস্বী তুলছিলেন তাঁরা।

    ওই সময় আচমকাই ট্রেন আসে। বন্ধুরা সরে গেলেও রেলপথ থেকে দূরে যাওয়ার সুযোগ পাননি বংশ। ট্রেনের ধাক্কায় ঘটনাস্থলেই মৃত্যু হয় তাঁর।

    অতীতেও চলন্ত ট্রেনে নিজস্বী তুলতে গিয়ে দুর্ঘটনার খবর প্রকাশ্যে এসেছে। দেশের বিভিন্ন প্রান্তে নিজস্বী তুলতে গিয়ে প্রাণহানির ঘটনা ঘটেছে। ২০১৭ সালে নিজস্বী তুলতে গিয়ে পশ্চিমবঙ্গের খড়্গপুর আইআইটি-র কাছে হিজলি কলেজ সংলগ্ন খড়্গপুর গ্রামীণ থানার মোরাম খাদানের জমা জলে পড়ে মারা যান এক অধ্যাপক। ২০১৯ সালে মগরায় মালগাড়ির ছাদে উঠে নিজস্বী তুলতে গিয়ে ওভারহেড তারে তড়িদাহত হয়ে মৃত্যু হয় এক নাবালকের। বার বার এমন ঘটনার পরও যে সাধারণ মানুষ সচেতন হননি, উত্তরপ্রদেশের ঘটনাই তার জ্বলন্ত উদাহরণ।

  • Link to this news (আনন্দবাজার)