• একাদশ - দ্বাদশের নম্বর কারচুপির তালিকায় তৃণমূলের প্রাক্তন পঞ্চায়েত প্রধানের মেয়ে
    হিন্দুস্তান টাইমস | ৩০ জুলাই ২০২৩
  • শিক্ষক নিয়োগ দুর্নীতিতে চাকরি বিক্রির দালাল চন্দন মণ্ডলের সৌজন্যে শিরোনামে উঠে এসেছে উত্তর ২৪ পরগনার বাংলাদেশ সীমান্ত লাগোয়া প্রত্যন্ত ব্লক বাগদা। এবার সেই বাগদাতেই তৃণমূল নেত্রীর মেয়ের নাম একাদশ – দ্বাদশের নম্বর কারচুপির তালিকায়। মৌসুমী মণ্ডল নামে ওই তথাকথিত শিক্ষিকা বাগদার বয়রা গ্রাম পঞ্চায়েতের প্রাক্তন প্রধান সুদেবী মণ্ডলের মেয়ে। অভিযোগ, চন্দনকে টাকা দিয়ে চাকরি পেয়েছেন তিনি।

    বাগদা ব্লকের গাঁড়াপোতা উচ্চ বিদ্যালয়ে ভুগোলের শিক্ষিকা হিসাবে কর্মরত মৌসুমীদেবী। জালিদের তালিকায় ৪১৯ নম্বরে নাম রয়েছে তাঁর। অভিযোগ, মৌসুমীর স্বামী চন্দন মণ্ডলের এজেন্ট হিসাবে এলাকায় কাজ করতেন। তিনিই টাকা দিয়ে স্ত্রীর চাকরির ব্যবস্থা করেছেন। সঙ্গে কাজ করেছে মৌসুমীর মা সুদেবী মণ্ডলের পঞ্চায়েত প্রধান হওয়ার প্রভাব।

    অভিযোগ অস্বীকার করে সুদেবী মণ্ডল জানিয়েছেন, ‘তালিকায় যার নাম রয়েছে সেটা আমার মেয়ে নয়। অন্য কারও নাম হবে হয়তো। কারণ নামের পাশে বাবার নাম নেই।’

    ওদিকে ঘটনাকে কেন্দ্র করে বাগদায় ব্যাপক শোরগোল পড়েছে। স্থানীয়দের একাংশের দাবি, যোগ্যদের বঞ্চিত করে তৃণমূলের ঘরের ছেলে মেয়েদের অবৈধভাবে চাকরি দেওয়া হয়েছে। সঙ্গে হয়েছে টাকার লেনদেন।

    ওদিকে আন্দোলনকারী চাকরিপ্রার্থীরা বলছেন, আদালতের নির্দেশে স্কুল সার্ভিস কমিশন যে তালিকা প্রকাশ করেছে তাতে দেখা যাচ্ছে, ২০১৬ সালের পরীক্ষার ভিত্তিতে ভুগোল বিষয়ে একাদশ – দ্বাদশে যে নিয়োগ হয়েছে তার প্রায় ৯০ শতাংশই ভুয়ো।

     
  • Link to this news (হিন্দুস্তান টাইমস)