• অনেক দিন দেখা-সাক্ষাৎ নেই! একটু ভাল আছেন শুনে হাসপাতালে বুদ্ধদেবকে দেখতে বিমান
    হিন্দুস্তান টাইমস | ৩০ জুলাই ২০২৩
  • দীর্ঘদিন তাঁদের মধ্যে দেখা নেই। শারীরিক অসুস্থতার কারণে ঘরবন্দি ছিলেন প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্য। যাব যাব করে 'সহযোদ্ধা'কে দেখতে যাওয়া হয়নি বাম চেয়ারম্যান বিমান বসুর। এর জন্য মাঝে মাঝে আক্ষেপও করেছেন দলের অন্যান্যদের কাছে। বুদ্ধবাবুর হাসপাতালে ভর্তি হওয়ার খবর শুনে রবিবার দুপুরে তড়িঘড়ি তাঁকে দেখতে গেলেন বিমান বসু।

    আগে থেকে প্রাক্তন মুখ্যমন্ত্রী শারীরিক অবস্থার কিছুটা হলেও উন্নতি হয়েছে। চিকিৎসকরা জানিয়েছেন, তাঁরা চেষ্টা করছেন ফ্লুইড কমিয়ে রাইস টিউবের মাধ্যমে শরীরের নিউট্রিশন পৌঁছে দিতে। এই মুহূর্তে নতুন করে তাঁরা কোন টেস্ট করছেন না। শারীরিক অবস্থা স্থিতিশীল হতে আরও ২৪ থেকে ৩৬ ঘণ্টা সময় লাগবে।

    (পড়তে পারেন। ডাকলে সাড়া দিচ্ছেন বুদ্ধদা, জানালেন সূর্য, দাপিয়ে কাজ করছে হার্ট, বললেন ডাক্তার)

    হাসপাতালে পৌঁছে বিমান বসু চিকিৎসকদের সঙ্গে কথা বলেন। কী অবস্থা, চিকিৎসায় কেমন সাড়া দিচ্ছেন বুদ্ধবাবু, তা জানতে চান। পরে হাসাপাতাল থেকে বেরিয়ে বাম চেয়ারম্যন বিমান বসু সাংবাদিকদের বলেন,'নতুন করে কিছু বলার নেই। সূর্যকান্ত মিশ্র মেডিক্যাল বোর্ডের বৈঠকে ছিলেন। চিকিৎসকরা প্যারামিটারগুলির উপর নজর রাখছেন।তবে কালকের থেকে উন্নতি হচ্ছে। চিকিৎসায় তিনি সাড়া দিচ্ছেন।'

    এদিন প্রাক্তন মুখ্যমন্ত্রীকে দেখতে হাসপাতালে যান আইএসএফ বিধায়ক নওশাদ সিদ্দিকি। তিনি সংবাদমাধ্যমকে জানান, বুদ্ধদেব ভট্টাচার্যের শারীরিক অবস্থা নিয়ে চিকিৎসকদের সঙ্গে কথা বলেছেন।

    (পড়তে পারেন। এখনও ভেন্টিলেশনেই রয়েছেন বুদ্ধদেব ভট্টাচার্য, কিছুক্ষণেই হবে সিটি স্ক্যান)

    রবিবার বুদ্ধবাবুকে দেখতে দক্ষিণ কলকাতার বেসরকারি হাসপাতালে যান বিমান বসু ছাডা়ও সূর্যকান্ত মিশ্র ও সুজন চক্রবর্তী। বেরিয়ে সাংবাদিকদের মুখোমুখি হয়ে সূর্যবাবু জানান, 'বুদ্ধদার শারীরিক অবস্থার উন্নতি হচ্ছে। উনি ডাকলে সাড়া দিচ্ছেন। চিকিৎসকরা ওনার ওপরে অনবরত নজর রেখেছেন। আমি ওনাকে ডাকলে উনি সাড়া দিয়েছেন। তবে এখনো ভেন্টিলেশনে রয়েছেন উনি। গত রাতেই ওনার অ্যান্টিবায়োটিক বদল করা হয়েছে। '

     
  • Link to this news (হিন্দুস্তান টাইমস)