• শ্যামপুরে হুগলি নদীর পাড়ে ধাক্কা পণবাহী জাহাজের! জলোচ্ছ্বাস, আতঙ্ক
    এই সময় | ০২ আগস্ট ২০২৩
  • নদীর পাড়ে ধাক্কা মারল পণ্যবাহী জাহাজ। বুধবার সকালে ঘটনাটি ঘটেছে হাওড়ার শ্যামপুর থানার ৫৮ গেটের পূর্ব বাসুদেবপুর গ্রামের কাছে হুগলি নদীতে। ঘটনায় রীতিমতো চাঞ্চল্য ছড়িয়ে পড়ে নদী তীরবর্তী বাসিন্দাদের মধ্যে। ঘটনাস্থলে পৌঁছেছে শ্যামপুর থানার পুলিশ। জাহাজটিকে উদ্ধার করতে ইতিমধ্যেই খবর দেওয়া হয়েছে।

    স্থানীয় সূত্রে খবর, বুধবার সকালে নদীতে ভরা জোয়ার ছিল। বেলা ১১ টা নাগাদ একটি জাহাজ হলদিয়া অভিমুখে যাচ্ছিল এবং পণ্যবাহী জাহাজটি কলকাতা অভিমুখে আসছিল। এলাকাবাসী সূত্রে খবর, কলকাতা অভিমুখে আসা জাহাজটি নিয়ন্ত্রণ হারিয়ে নদীর পাড়ে ধাক্কা মারে। যার জেরে তীব্র জলোচ্ছ্বাস হয় গোটা এলাকায়। আতঙ্ক ছড়িয়ে পড়ে নদী তীরবর্তী বাসিন্দাদের মধ্যে।

    এদিকে নদীর পাড়ে জাহাজ আটকে যাওয়ার খবর ছড়িয়ে পড়তেই দলে দলে ভিড় করতে থাকে উৎসাহী জনতা। নদী তীরবর্তী বাসিন্দারা জানাচ্ছেন, এর আগে এই ধরনের ঘটনা কখনও দেখেননি তাঁরা। তাঁদের মতে ভগবানের আশীর্বাদে বড় বিপদ এড়ানো গিয়েছে, নয়তো আজ ঘটে যেতে পারত বড়সড় বিপর্যয়।

    এই প্রসঙ্গে স্থানীয় এক বাসিন্দা খুকুমণি মিদ্যে বলেন, 'জাহাজটা সোজা আসছিল। উলটো দিক থেকে আর একটা জাহাজ আসছিল। সেই জাহাটাকে সাইড দিয়েছে। তারপর আর মুখ ঘোরাতে পারেনি। আর একটু হলে আমাদের ঘরেই ঢুকে যেত।' আরও এক স্থানীয় বাসিন্দা মঙ্গলা বর বলেন, 'আমার স্নান করছিলাম। একটা জাহাজ আর একটা জাহাজকে পাশ কাটালো। তারপরেই দেখছি জাহাজটা এগিয়ে আসছে ওরা বলছে সরে যাও, সরে যাও। আমার পা থরথর করে কাঁপতে শুরু করে। এই রকম দৃশ্য কোনওদিন দেখিনি।'

    প্রসঙ্গত, দিনভর হুগলি নদীর বুক দিয়ে চলাচল করে বহু জাহাজ। দেশে-বিদেশের জাহাজে আসে পণ্য। বলতে গেলে হুগলি নদীর এই অংশ অন্যতম ব্যস্ত জলপথ। নিয়ম মেনেই চলাচল করে জাহাজগুলি। কিন্তু এই ধরণের ঘটনা এর আগে ঘটেছে বলে মনে কতে পারছেন না স্থানীয় বাসিন্দারা। যার জেরে খুব স্বাভাবিকভাবেই এই ঘটনার পর কার্যত এখন নদীর পাড়ে দাঁড়তেও ভয় পাচ্ছেন তাঁরা। এদিকে এই ঘটনা কী ভাবে ঘটল তা খতিয়ে দেখা হচ্ছে। শেষ পাওয়া খবর অনুয়ায়ী এখনও পাড়ে আটকে রয়েছে জাহাজটি। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছেছে পুলিশ। উৎসাহী জনতাকে জাহাজের কাছে যেতে দেওয়া হচ্ছে না। খবর দেওয়া হয়েছে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে।
  • Link to this news (এই সময়)