• তীব্র গরম থেকে স্বস্তি দিয়ে ভিজল দক্ষিণবঙ্গ, ২৪ ঘণ্টায় ফের ভারী বৃষ্টির পূর্বাভাস
    প্রতিদিন, 04 May 2021
  • নব্যেন্দু হাজরা: অবশেষে ভ্যাপসা গরম থেকে মুক্তি। স্বস্তির বৃষ্টিতে ভাসল কলকাতা(Kolkata) -সহ দক্ষিণবঙ্গ। আজ অর্থাৎ মঙ্গলবার দিনভর চলবে বৃষ্টি। কোথাও কোথাও বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টিপাতের সম্ভাবনাও রয়েছে, এমনটাই জানাচ্ছে হাওয়া অফিস (Meteorological Department, Alipore )। 

    ২ মে ভোটের ফল ঘোষণার দিন হাওয়া অফিসের তরফে জানানো হয়েছিল, চলতি সপ্তাহে বৃষ্টিতে ভাসবে বাংলা। ৩ মে থেকে ৪ তারিখের মধ্যে ওড়িশায় তুমুল বৃষ্টিপাত হওয়ার সম্ভাবনা রয়েছে বলেও জানানো হয়েছিল সেদিন। সতর্কতা জারি করা হয়েছিল বাংলায়। সেই পূর্বাভাস সত্যি করে রবিবার সন্ধেয় ছিঁটেফোঁটা বৃষ্টিতে ভিজেছিল তিলোত্তমা ও দক্ষিণবঙ্গের বাকি জেলাগুলি। সোমবার রাত সাড়ে আটটা নাগাদ ৬২ কিলোমিটার বেগে ঝড় বয়ে যায় আলিপুরের উপর দিয়ে। ঝড় মাত্র দু'মিনিট স্থায়ী হলেও এর জেরে দীর্ঘক্ষণ হালকা থেকে মাঝারি বৃষ্টি হয় কলকাতা ও সংলগ্ন বেশ কয়েকটি জেলায়। কোথাও ভেঙে পড়ে গাছ। অল্পবিস্তর ক্ষয়ক্ষতিও হয়। মঙ্গলবার ভোররাতে থেকেই শুরু তুমুল বৃষ্টি। সকালেও পরিস্থিতি একই। অঝোরে বৃষ্টিপাত হচ্ছে দক্ষিণবঙ্গের সব জেলায়।

    আবহাওয়া দপ্তরের তরফে জানানো হয়েছে, আজ দিনভর চলবে বৃষ্টি। করোনা পরিস্থিতি এমনিতেই মানুষজন ঘরবন্দি। অত্যন্ত প্রয়োজন ছাড়া বেরচ্ছেন না কেউ। তাও মঙ্গলবার ঘর থেকে বেরলে ছাতা দিতে একদম ভুলবেন না। উল্লেখ্য, হাওয়া অফিস জানিয়েছে, আগামী ৪৮ ঘণ্টা দক্ষিণবঙ্গে কালবৈশাখী ও ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। গাঙ্গেয় পশ্চিমবঙ্গের জেলাগুলিতে ৫০ থেকে ৬০ কিলোমিটার বেগে বইতে পারে ঝোড়ো হাওয়া বইবে। বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি ও ঝড়ের সময় ঘর থেকে না বেরোনোর পরামর্শ দিয়েছে আলিপুর আবহাওয়া দপ্তর। মঙ্গলবার সকালে সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২২.৩ ডিগ্রি সেলসিয়াস। অর্থাৎ স্বাভাবিকের থেকে তিন ডিগ্রি নিচে। সোমবার বিকেলে সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৫.১ ডিগ্রি সেলসিয়াস।
  • Link to News (প্রতিদিন)