• নিম্নমুখী দৈনিক সংক্রমণ, দেশে করোনা আক্রান্তের সংখ্যা ২ কোটি পার
    ইন্ডিয়ান এক্সপ্রেস, 04 May 2021
  • কিছুটা স্বস্তি দিয়ে দেশে কমল দৈনিক সংক্রমণ। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় সাড়ে তিন লক্ষের বেশি মানুষ আক্রান্ত হয়েছেন। তবে গত কয়েকদিনের তুলনায় কিছুটা নিম্নমুখী সংক্রমণের হার। দেশে সবমিলিয়ে মোট আক্রান্ত ২ কোটি ছাড়িয়ে গেল।

    এই নিয়ে দৈনিক সংক্রমণ চার লক্ষ ছাড়ানোর পর টানা তিনদিন কমল আক্রান্তের সংখ্যা। গত ২৪ ঘণ্টায় দেশে মৃত্যু হয়েছে ৩,৪৪৯ জনের। দেশে মোট মৃত্যু হয়েছে ২.২২ লক্ষের বেশি। আশার আলো মহারাষ্ট্রে। গত তিরিশ দিনে প্রথমবার দৈনিক সংক্রমণ ৪৮ হাজারের নিচে। মৃত্যুও কমেছে। গত ২৪ ঘণ্টায় সেখানে মৃত্যু হয়েছে ৫৬৭ জনের।

    দেশে এই মুহূর্তে ৩৪ লক্ষের বেশি সক্রিয় করোনা রোগী রয়েছে। সুস্থ হয়েছেন প্রায় ১.৬৬ কোটি মানুষ। এদিকে, কংগ্রেস নেতা রাহুল গান্ধী দেশে করোনার বাড়বাড়ন্ত নিয়ে ফের একবার কেন্দ্রকে তুলোধোনা করলেন। টুইট করে জানালেন, “কেন্দ্রীয় সরকার বুঝতে পারছে না, করোনা সংক্রমণ আটকানোর এখন একটাই রাস্তা, দেশজুড়ে সম্পূর্ণ লকডাউন।”

    সেইসঙ্গে তিনি আরও লিখেছেন, “গরিব-দুস্থ শ্রেণির মানুষের হাতে ন্যূনতম আর্থিক সাহায্য দিতে হবে।” সরকারের অবহেলা বহু নিরীহ মানুষকে মারছে। এর আগে কংগ্রেসের তরফে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে আবেদন জানানো হয়, বিভিন্ন দেশ থেকে আসা ত্রাণসামগ্রীর বিস্তারিত বিবরণ জনসমক্ষে আনা হোক।
  • Link to News (ইন্ডিয়ান এক্সপ্রেস)