• ভালো আছেন অমর্ত্য সেন, তাঁর মৃত্যুর খবর নেহাতই গুজব, জানালেন মেয়ে নন্দনা দেবসেন
    ইন্ডিয়ান এক্সপ্রেস | ১১ অক্টোবর ২০২৩
  • এক্স হ্যান্ডেলে একটি পোস্ট ঘিরেই যাবতীয় বিতর্কের সূত্রপাত হয়। নোবেলজয়ী অর্থনীতিবিদ অমর্ত্য সেন প্রয়াত হয়েছেন বলে খবর রটে যায়। একাধিক সংবাদামাধ্যমেও সেই খবর প্রকাশিত হয়। তবে অমর্ত্য সেনের মেয়ে নন্দনা দেবসেন জানিয়েছেন, তাঁর বাবা সম্পূর্ণভাবে সুস্থ আছেন। বর্তমানে তাঁদের পরিবার কেমব্রিজে রয়েছে বলেও জানিয়েছেন তিনি। তাঁর বাবার প্রয়াণ নিয়ে একটি ভুল খবর রটেছে বলে জানান অমর্ত্য সেনের কন্যা নন্দনা দেবসেন।

    বাবার মৃত্যুর খবর নেহাতই গুজব, একথা জানিয়ে এক্স হ্যান্ডেলে কী লিখেছেন অমর্ত্য-কন্যা?

    “বন্ধুরা, আপনাদের উদ্বেগের জন্য ধন্যবাদ। কিন্তু এটা একটা ভুয়ো খবর রটেছে। বাবা পুরোপুরি ভালো আছেন। আমরা সবেমাত্র কেমব্রিজে পরিবারের সবার সঙ্গে একটি চমৎকার সপ্তাহ কাটিয়েছি। গত রাতে যখন আমরা বিদায় বলেছিলাম তখন তাঁর আলিঙ্গনও বরাবরের মতোই শক্তিশালী ছিল! তিনি হার্ভার্ডে সপ্তাহে দুটি কোর্স পড়াচ্ছেন। তিনি তাঁর বই নিয়ে কাজ করছেন – বরাবরের মতোই ব্যস্ত!”

    উল্লেখ্য, মঙ্গলবার বিকেলে ক্লডিয়া গোল্ডিন নামে এক মহিলা নিজের এক্স হ্যান্ডেলে অমর্ত্য সেনকে নিয়ে একটি লেখা পোস্ট করেছিলেন। ওই মহিলা নিজেকে অমর্ত্য সেনের পরিচিত বলে দাবি করে জানিয়েছিলেন, প্রফেসর সেনের মৃত্যু হয়েছে। যদিও এই খবরের কোনও সত্যতা নেই বলে ইতিমধ্যেই স্পষ্ট করে দিয়েছেন অমর্ত্য সেনের কন্যা নন্দনা দেবসেন।

    এই সেই পোস্ট যা ঘিরে এত বিতর্ক ছড়িয়ে পড়ে।
  • Link to this news (ইন্ডিয়ান এক্সপ্রেস)