• পুরসভার দফতরের মধ্যেই আত্মহত্যার চেষ্টা পুরকর্মীর, উদ্ধার করল পুলিশ  
    দৈনিক স্টেটসম্যান | ১১ অক্টোবর ২০২৩
  • কলকাতা, ১০ অক্টোবর ?   মঙ্গলবার কলকাতা পুরসভায় আত্মহত্যার চেষ্টা করেন এক কর্মী। পুলিশ সূত্রে জানা গিয়েছে, পুরসভার রেকর্ড বিভাগের কর্মী তিনি। পুলিশ ঘটনাস্থলে পৌঁছে ওই কর্মীকে উদ্ধার করে। বর্তমানে ওই কর্মীর অবস্থা স্থিতিশীল। তিনি মানসিক অবসাদে ভুগছিলেন বলে প্রাথমিক তদন্তে অনুমান পুলিশের। 
    মঙ্গলবার অফিসে চূড়ান্ত ব্যস্ততার সময় আচমকাই পুরসভায়  ঢুকে পড়ে পুলিশ। হতভম্ব হয়ে যান পুরকর্মীরা। কোনও কিছু বুঝে ওঠার আগেই কলকাতা পুরসভার সেন্ট্রাল রেকর্ডের ঘর কোথায় জানতে চায় নিউ মার্কেট থানার পুলিশ। দেখানোর পরই দ্রুত দরজা ভেঙে ভিতরে ঢোকে পুলিশ। ততক্ষণে গলায় দড়ি দিয়ে আত্মহত্যার চেষ্টা করছিলেন এক কর্মী। দ্রুত তাঁকে নামিয়ে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। পুরসভা সূত্রে জানা গিয়েছে, মঙ্গলবার সকালে প্রথমে ১০০ ডায়ালে নিজেই ফোন করেন ওই ব্যক্তি। তিনি জানান, অতিরিক্ত কাজের চাপ নিতে পারছেন না, তাই আত্মহত্যার পথ বেছে নিতে চলেছেন তিনি। সঙ্গে সঙ্গে লালবাজার থেকে ফোন যায় নিউমার্কেট থানায়। পুরসভার একটি ঘরেই ওই ব্যক্তি আত্মহত্যার চেষ্টা করছিলেন। ঠিক সময়ে পুলিশ এসে দরজা ভেঙে পুরকর্মীকে উদ্ধার করে।
    যদিও কাজের চাপ থেকে মুক্তি পেতে এই সিদ্ধান্ত , একথা মানতে নারাজ পুর কর্তৃপক্ষ। এ  প্রসঙ্গে পুরসভার ডেপুটি মেয়র অতীন ঘোষ বলেন, ‘অন্য কোনও সমস্যা থাকলেও কাজের সেরকম কোনও চাপ নেই, যার জন্য এই ধরনের সিদ্ধান্ত নিতে হবে। হয়তো মানসিক অবসাদগ্রস্ত হয়ে তিনি এমন পদক্ষেপ নিয়েছেন। পুলিশ তদন্ত করছে। তাতেই সত্যটা সামনে আসবে।’ ওই কর্মী যাতে সুস্থ থাকেন, তার জন্য পুর কর্তৃপক্ষ প্রয়োজনীয় ব্যবস্থা নেবেন বলে অতীন ঘোষ জানিয়েছেন ।
  • Link to this news (দৈনিক স্টেটসম্যান)