• BJP বিধায়কদের গ্রেফতারির হুঁশিয়ারি, মমতার বিরুদ্ধে FIR করবেন শুভেন্দু
    হিন্দুস্তান টাইমস | ২৩ নভেম্বর ২০২৩
  • দলীয় সভা থেকে বিজেপি বিধায়কদের গ্রেফতারির হুমকি দেওয়ায় পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে FIR দায়ের করতে চলেছেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। সঙ্গে মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে UAPA-র ধারা প্রয়োগ করা উচিত বলে মন্তব্য করেন তিনি।

    এদিন শুভেন্দুবাবু বলেন, ‘মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে FIR করব। আর বিচারব্যবস্থাকে বলব, এই রাজ্যের সরকার, প্রশাসন কার হাতে আছে? এই কথা বলার জন্য মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে থানায় FIR হওয়া উচিত। হেয়ার স্ট্রিট থানায় মমতা বন্দ্যোপাধ্যায়ের নামে FIR করব। ওনার বক্তব্যের কপি নেব। দু-এক দিনের মধ্যেই FIR করব’।

    বিশ্বকাপ ক্রিকেটের ফাইনালে ভারতীয় দলের পরাজয় প্রসঙ্গে শুভেন্দু বলেন, ‘মমতা বন্দ্যোপাধ্যায় দেশবিরোধী কথা বলেছেন। ওর বিরুদ্ধে UAPA প্রয়োগ করা উচিত’।

    বৃহস্পতিবার কলকাতার নেতাজি ইনডোর স্টেডিয়ামে দলীয় সভায় মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, ‘ওরা আমাদের পার্থ চট্টোপাধ্যায়, মানিক ভট্টাচার্য, বালুসহ ৪ জন বিধায়ককে জেলে ভরে রেখেছে। ভাবছে এই ভাবে সংখ্যাটাকে কমিয়ে দিই। এবার থেকে আমাদেরও সিদ্ধান্ত, চুরির জন্য বদনাম দিয়ে ওরা যদি আমার ৪ জনকে জেলে রাখে আমি তাহলে সিদ্ধান্ত নিচ্ছি তাদের বিরুদ্ধে যা খুনের কেস আছে আমি ৮ জনকে জেলে ভরব’।

    মমতার এই বক্তব্যে প্রশ্ন ওঠে, তবে কি বিজেপিকে বাগে আনতে পুলিশ প্রশাসনকে যে তিনি ব্যবহার করবেন তা ঘোষণা করে দিলেন মুখ্যমন্ত্রী? বিরোধীদের বিরুদ্ধে প্রশাসনকে ব্যবহার করার অভিযোগ মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে নতুন নয়। আদালত থেকে মানবাধিকার কমিশন বারবার এই নিয়ে মমতার সরকারকে ভর্ৎসনা করেছে। তবে তাতে কিছুমাত্র বদলায়নি মুখ্যমন্ত্রীর কর্মপদ্ধতি। এবার কি বলে কয়ে পুলিশকে বিরোধীদের বিরুদ্ধে ব্যবহার করা শুরু করলেন তিনি? উঠছে প্রশ্ন।

     
  • Link to this news (হিন্দুস্তান টাইমস)