• বহুমূল্য তক্ষক পাচারের ছক বানচাল! দেগঙ্গা থেকে গ্রেপ্তার ১০
    প্রতিদিন | ২৪ নভেম্বর ২০২৩
  • অর্ণব দাস, বারাসত: ফের পাচারকারীদের পর্দাফাঁস। বহুমূল্য তক্ষক-সহ দেগঙ্গা থানার পুলিশের হাতে গ্রেপ্তার ১০। বাজেয়াপ্ত করা হয়েছে প্রাণীটিকে। ঘটনাটি ঘটেছে উত্তর ২৪ পরগনার দেগঙ্গায়।

    জানা গিয়েছে, সম্প্রতি দেগঙ্গা থানার পুলিশের কাছে গোপন সূত্র মারফত খবর যায় যে, চৌরাশি গ্রাম পঞ্চায়েতের চিংড়িয়া পূর্বপাড়া এলাকায় বহিরাগত কিছু যুবক ঘোরাঘুরি করছে। তাতেই সন্দেহ দানা বাঁধে। এর পরই দেগঙ্গা থানার মেজবাবু শুভাশিস চক্রবর্তীর অধীনে পুলিশের টিম ওই এলাকায় হানা দেয়। সেখানেই একটি প্লাস্টিকের ব্যাগ থেকে ৩২ সেন্টিমিটারের একটি জ্যান্ত তক্ষক দ্ধার হয়। সেখান থেকেই ১০ জন যুবককে গ্রেপ্তার করে পুলিশ।

    জানা গিয়েছে, ধৃতদের মধ্যে ৬ জন যুবকের বাড়ি মধ্যমগ্রামে। একজনের বাড়ি নিমতা থানা এলাকায়। বাকি তিনজন দেগঙ্গা থানা এলাকার বাসিন্দা। শোনা যাচ্ছে, বহু মূল্য তক্ষক সাপের দাম কয়েক লক্ষ টাকা। ধৃত যুবকের নাকি বিভিন্ন জায়গা থেকে পার্টি ডেকে আনত তক্ষকের নাম করে। তাঁদের থেকে টাকা পয়সা নিত। এর পর তাদের কাছ থেকে টাকা পয়সা আত্মসাৎ করে পালাত অভিযুক্তরা। যদিও শেষরক্ষা হল না। ধৃত দশজনকে এদিন বারাসাত জেলা আদালতে পাঠানো হয়েছে। বনদপ্তরের হাতে তুলে দেওয়া হয়েছে তক্ষকটি।
  • Link to this news (প্রতিদিন)