• ভিডিয়ো তুলতে গিয়ে ওড়িশায় জলে ভেসে গেল আশুতোষের ছাত্র, আহত এক শিক্ষক সহ দুই
    হিন্দুস্তান টাইমস | ২৪ নভেম্বর ২০২৩
  • ওড়িশায় ভ্রমণে গিয়ে ইউটিউবের জন্য ভিডিয়ো শুট করতে গিয়ে দুর্ঘটনা! নিখোঁজ হয়ে গেল কলকাতার আশুতোষ কলেজের এক পড়ুয়া। এছাড়াও এক শিক্ষক এবং অন্য এক ছাত্র আহত হয়েছেন। বৃহস্পতিবার এই ঘটনা ঘটেছে ওড়িশার বারবিলে। আশুতোষ কলেজ থেকে ৩৮ জন পড়ুয়া এবং ৫ শিক্ষক শিক্ষকার একটি দল ওড়িশার বারবিলে রওনা দিয়েছিল। সেখানে ইউটিউবের ভিডিয়ো করতে গিয়ে খাদে পড়ে যায় এক ছাত্র। আর এক ছাত্র কোনওভাবে বেঁচে যায়। তাদের বাঁচাতে গিয়ে এক শিক্ষক আহত হয়েছেন। ঘটনার খবর পাওয়ার পরে নিখোঁজ ছাত্রের পরিবার ওড়িশার উদ্দেশ্যে রওনা দিয়েছে। জানা গিয়েছে, নিখোঁজ ছাত্রের নাম তারাশঙ্কর সরকার। ওই ছাত্রের খোঁজ চালাচ্ছে ওড়িশার প্রশাসন।

    জানা গিয়েছে, আশুতোষ কলেজের পরিবেশ বিজ্ঞান বিভাগের স্নাতকোত্তরের তৃতীয় সেমেস্টারের পড়ুয়াদের নিয়ে শিক্ষকরা গত মঙ্গলবার ওড়িশার উদ্দেশ্যে রওনা দিয়েছিল। সেখানে তারা বিভিন্ন কলকারখানা পরিদর্শনে গিয়েছিলেন। বৃহস্পতিবার তাদের ফেরার কথা ছিল। এদিন বিকেলে ট্রেন ছিল। তবে তার আগে এদিন বারবিল থেকে প্রায় ৩০ কিলোমিটার দূরে অবস্থিত একটি নদী ও জলপ্রপাত দেখতে গিয়েছিল ছাত্র ও শিক্ষকের ওই দল। সেই জলপ্রপাত দেখার সময় এই দুর্ঘটনা ঘটে। জানা গিয়েছে, দুপুর ১২টা নাগাদ একেবারে নদীর ধারে ভিডিয়ো শুট করছিল ওই দুই ছাত্র। ভিডিয়ো করার সময় আচমকা তারা নদীর একেবারে ধারে চলে যায়। সেই সময় কোনওভাবে পা পিছলে দুজন পড়ে যায়। ২০ ফুট খাদে পড়ে যায় তারাশঙ্কর। অন্যদিকে, নীলাব্জ গুপ্ত এক ছাত্র নদীর পারে ঝুলতে থাকে। তাকে বাঁচাতে অন্যান্যরা ছুটে আসে। এদিকে, তাদের বাঁচাতে গিয়ে পাথুরে রাস্তায় পড়ে গিয়ে পা ভেঙে যায় এক শিক্ষকের। আহত শিক্ষক এবং ছাত্রকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। এই ঘটনার পরেই নিখোঁজ ছাত্রের খোঁজে স্থানীয় পুলিশ প্রশাসনের সঙ্গে যোগাযোগ করেন শিক্ষকরা। এরপর নদীতে শুরু হয় তল্লাশি অভিযান। যদিও ওই ছাত্রকে খুঁজে পাওয়া যায়নি। তার খোঁজ চালানো হচ্ছে।

    জানা গিয়েছে, আহত শিক্ষকের পায়ে প্লাস্টিক সার্জারি হয়েছে। অন্যদিকে, নীলাব্জ শরীরের নানা জায়গায় আঘাত পেয়েছেন। কলেজ সূত্রে জানা গিয়েছে, তারাশঙ্কর হুগলির আরামবাগের বাসিন্দা। তিনি সল্টলেকে থাকেন। পারিবারিক সূত্রের খবর, তারাশঙ্কর পড়াশোনায় খুবই মেধাবী এবং একজন ইউটিউবার ছিলেন। ফলে ইউটিউবের ভিডিয়ো শুট করতে গিয়ে এই দুর্ঘটনা ঘটতে পারে বলে তাদের আশঙ্কা। এদিকে, এই ঘটনার খবর পাওয়ার পরে তার পরিবারের সদস্যরা ওড়িশার উদ্দেশ্যে রওনা দিয়েছেন। তারা জানিয়েছেন, ঘটনার দিন সকালে তাদের সঙ্গে তারাশঙ্করের কথা হয়েছিল। 
  • Link to this news (হিন্দুস্তান টাইমস)