• কেকেআরে ছাঁটাই শাকিব-শার্দূল-সহ একডজন ক্রিকেটার, নারিনের সঙ্গে ধরে রাখা হল কাদের?
    প্রতিদিন | ২৬ নভেম্বর ২০২৩
  • সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আশঙ্কা ছিলই। সেটাই সত্যি করে একডজন ক্রিকেটারকে ছেঁটে ফেলল কলকাতা নাইট রাইডার্স। মেন্টর গৌতম গম্ভীরের হার ধরে ঢেলে সাজানো হবে শাহরুখ খানের দলকে।

    বাংলাদেশি বোর্ডের সঙ্গে মনোমালিন্যের জেরে গত আইপিএলের (IPL 2023) প্রায় পুরোটাই নাইট শিবিরের বাইরে ছিলেন শাকিব আল হাসান। পাশাপাশি আরেক বাংলাদেশি তারকা লিটন দাস সুযোগ পেয়েও কাজে লাগাতে পারেননি। ফলে বাংলাদেশি তারকা অলরাউন্ডার এবং ব্যাটারকে ছেড়ে দেওয়ার সিদ্ধান্ত নিল কেকেআর। গত মরশুমে ব্যাটে-বলে নিরাশ করেছেন শার্দূল ঠাকুরও। বাদ পড়লেন তিনিও। বোলিং বিভাগ থেকেও বিদায় দেওয়া হল দুটি বড় নামকে। উমেশ যাদব এবং টিম সাউদি।

    তবে দুই ক্যারিবিয়ান তারকা সুনীল নারিন ও আন্দ্রে রাসেলের উপর ভরসা রাখল কেকেআর। দলে বাকি দুই রিটেন করা বিদেশি জেসন রয় ও রহমনুল্লাহ গুরবাজ। আফগান গুরবাজ গতবার ব্যাট হাতে নজর কেড়েছিলেন। ২০২২ আইপিএলে রাতারাতি তারকার জায়গা দখল করা রিঙ্কু সিংকে প্রত্যাশিতভাবেই রেখে দেওয়া হল। পাশাপাশি দলকে নেতৃত্ব দেওয়া নীতীশ রানাও আগামী মরশুমে খেলবেন নাইট জার্সিতেই। তবে শ্রেয়স আইয়ারকেই হয়তো আবারও অধিনায়কের ভূমিকায় দেখা যাবে। ১২ তারকা ছাড়ার পর নাইটদের কাছে রইল ৩৭.২ কোটি টাকা।

    একনজরে ছাঁটাই হওয়া ক্রিকেটার: শাকিব আল হাসান, লিটন দাস, আর্য দেশাই, ডেভিড ভিসে, নারায়ণ জগদীশন, মনদীপ সিং, কুলবন্ত খেজরোলিয়া, শার্দূল ঠাকুর, লকি ফার্গুসন, উমেশ যাদব, টিম সাউদি এবং জনসন চালর্স।

    থেকে গেলেন যাঁরা: শ্রেয়স আইয়ার, বরুণ চক্রবর্তী, আন্দ্রে রাসেল, রিঙ্কু সিং, নীতীশ রানা, রহমানুল্লাহ গুরবাজ, সুনীল নারিন, জেসন রয়, সুয়শ শর্মা, ভেঙ্কটেশ আইয়ার, হর্ষিত রানা, বৈভব আরোরা এবং অনুকুল রায়।
  • Link to this news (প্রতিদিন)