• পাহাড় রাজনীতিতে ফের চমক! অধীরের হাত ধরে কংগ্রেসে যোগ দিলেন বিনয় তামাং
    প্রতিদিন | ২৬ নভেম্বর ২০২৩
  • ধনরাজ তামাং, দার্জিলিং: চব্বিশের লোকসভা নির্বাচনের আগে ফের পাহাড় রাজনীতিতে চমক। নতুন রাজনৈতিক ইনিংস শুরু করলেন প্রাক্তন তৃণমূল নেতা তথা জিটিএ-র প্রাক্তন চেয়ারম্যান বিনয় তামাং (Binay Tamang)। রবিবার কালিম্পং টাউন হলে প্রদেশ কংগ্রেস সভাপতি অধীররঞ্জন চৌধুরীর হাত ধরে কংগ্রেসে (Congress)যোগ দিলেন তিনি। তাঁর হাতে দলীয় পতাকা তুলে দেন অধীর। আগামী লোকসভা ভোটে হাত শিবিরের প্রার্থী হওয়ার প্রবল সম্ভাবনা। এদিনের অনুষ্ঠানে হাত শিবিরে যোগ দিয়েছেন পাহাড়ের আরেক নেতা হরকা বাহাদুর ছেত্রীও। 

    পাহাড়ের উন্নয়নে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জিটিএ (GTA) তৈরি করে দেওয়ার পর প্রথম গোর্খা জনমুক্তি মোর্চার তৎকালীন সুপ্রিমো বিমল গুরুং ও পরে সেকেন্ড-ইন-কমান্ড বিনয় তামাং ছিলেন তার চেয়ারম্যান। ২০১৯ সালে বিনয় স্থানীয় বিধানসভা ভোটে দাঁড়ান। হারের পর তিনি যোগ দেন তৃণমূলে। একুশের বিধানসভা নির্বাচনে (WB Assembly Election 2021) পাহাড়ে তৃণমূলের হয়েই প্রচার করেছিলেন। কিন্তু পরবর্তী সময়ে তৃণমূলের সঙ্গে দূরত্ব বাড়ে। এর পর ২৬ নভেম্বর কংগ্রেসে যোগদান। নতুন রাজনৈতিক কেরিয়ার শুরু। 

    অধীর চৌধুরীর (Adhir Ranjan Chowdhury) হাত ধরে এদিন বিনয় তামাং কংগ্রেসে যোগ দেওয়ার পর জোর জল্পনা, আগামী লোকসভা ভোটে দার্জিলিং থেকে কংগ্রেস প্রার্থী হচ্ছেন তিনিই। যদিও এ নিয়ে দল কিংবা বিনয় তামাংয়ের  তরফে কিছু জানানো হয়নি। তবে এই ঘটনা পাহাড়ের রাজনৈতিক সমীকরণে যে বড় প্রভাব ফেলবে, তা বলাই বাহুল্য। 

    দেখুন ভিডিও: 
  • Link to this news (প্রতিদিন)