• এসি প্রথম শ্রেণির কামরায় গিজগিজ করছে ভিড়, ছবি দেখলে চমকে যাবেন
    হিন্দুস্তান টাইমস | ২০ ডিসেম্বর ২০২৩
  • জেনারেল কামরায় গিজগিজে ভিড় দেখা যায়। কিন্তু দূরপাল্লার ট্রেনে প্রথম শ্রেণির কামরায় বিনা টিকিটের যাত্রীরা ভিড় করেছেন এমন কোনওদিন শুনেছেন? এক মহিলা যাত্রী এক্স হ্যান্ডেলে তেমনই ছবি শেয়ার করেছেন। মহানন্দা এক্সপ্রেসের প্রথম শ্রেণির কামরায় ছিলেন এক যাত্রী স্বাতী রাজ। তিনি ছবি তুলে দেখিয়েছেন এই ভিড়ের ছবি। মানে ফার্স্ট ক্লাস কোচের করিডরে ভিড়ে ভিড়। সেখানে দেখা গিয়েছে, করিডরে প্রচন্ড ভিড়। তিলধারণের জায়গা নেই। তিনি লিখেছেন, এটাই ১৫৪৮৩ মহানন্দা এক্সপ্রেস। আমি ম্যানেজমেন্টকে অনুরোধ করছি এটা দয়া করে দেখুন। কারণ এই কামরার জন্য় অতিরিক্ত ভাড়া নেওয়া হয়।

    কিন্তু এখানে একেবারেই নিরাপদ বোধ করছি না।

    দিল্লি থেকে আলিপুরদুয়ার যায় এই ট্রেন। সেই ট্রেনের প্রথম শ্রেণির কামরায় একেবারে গড়িয়াহাটের ভিড়। তাঁর মতে আরপিএফের ভেতরে থাকা উচিত ছিল। কিন্তু তারা ভেতরে ছিলেন না। বাইরে থেকে এসব মোকাবিলা করা যায় না। তবে এই ভিডিয়োর সত্যতা যাচাই করেনি হিন্দুস্তান টাইমস বাংলা।

    তবে এবারই প্রথম নয়, এর আগেও এসি সেকেন্ড ক্লাস কামরায় এই ধরনের ভিড় দেখা গিয়েছিল।

     

    এবার প্রশ্ন এত ভিড় সংরক্ষিত কামরায় হয় কীভাবে? কারণ এসি প্রথম শ্রেণির কামরার করিডরে এভাবে ঢুকে পড়লে জরিমানা হতে পারে। কিন্তু এক্ষেত্রে আদৌ কি তাদের জরিমানা করা হয়েছিল? অন্যদিকে জেনারেল কামরায় গাদাগাদি ভিড় থাকে। সেজন্যই হয়তো তাঁরা ওখানে উঠে পড়েছিলেন। কিন্তু ওই কামরার যাত্রীরাও তো নির্দিষ্ট ও অতিরিক্ত টাকা দিয়ে আসন বুক করেন। তাঁরা কেন এই ঝামেলা সহ্য করবেন? গোটা ঘটনায় রেলের ভূমিকা নিয়েও প্রশ্ন উঠছে।

     

     
  • Link to this news (হিন্দুস্তান টাইমস)