• আবুধাবির হিন্দু মন্দিরের উদ্বোধন করবেন PM মোদী, নিমন্ত্রণ স্বীকার প্রধানমন্ত্রীর
    Aajtak | ২৯ ডিসেম্বর ২০২৩
  • Abudhabi Temple Pm Modi: আরব আমিরশাহীর রাজধানী আবুধাবিতে প্রথম পূর্ণাঙ্গ হিন্দু মন্দির চালু হতে চলেছে। এই হিন্দু মন্দিরের উদঘাটন আগামী বছর ১৪ ফেব্রুয়ারি করা হবে। এই হিন্দু মন্দিরের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। মন্দির কমিটির তরফ থেকে একটি প্রতিনিধি মন্ডল বৃহস্পতিবার নতুন প্রধানমন্ত্রী বাসভবনে পৌঁছন। সংস্থার তরফ থেকে ঈশ্বরচরণ স্বামীজি এবং ব্রহ্ম হারী স্বামীজি, গুরুবর্য মোহন্ত স্বামীজীর তরফ থেকে প্রধানমন্ত্রী মোদিকে মন্দির উদ্বোধনের জন্য আমন্ত্রণ জানানো হয়। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে আমন্ত্রণ করার ছবি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হচ্ছে।

    এই সাক্ষাতের পর BAPS স্বামীনারায়ণ সংস্থার তরফ থেকে সোশ্যাল মিডিয়াতে পোস্ট করে জানানো হয় যে পূজ্য ঈশ্বরচরণ স্বামীজি এবং পূজ্য ব্রহ্মবিহারী স্বামীজি গুরুবর্য মহন্ত স্বামীজীর তরফ থেকে আবুধাবিতে ১৪ ফেব্রুয়ারি ২০২৪ বিএপিএস হিন্দু মন্দির এর প্রাণ প্রতিষ্ঠা মহোৎসব লোকাল জন্য ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে আমন্ত্রণ জানিয়েছেন। এই আমন্ত্রণ মোদী স্বীকার করে নিয়েছেন। জানিয়ে দেওয়া যাক যে সমস্ত প্রবন্ধ করে।

    আবুধাবির হিন্দু মন্দিরের প্রতিনিধি মন্ডল প্রধানমন্ত্রী মোদীর সঙ্গে প্রায় এক ঘন্টা আলোচনা করেন। এই সময়ে বৈশ্বিক সৌহার্দ্য জন্য হিন্দু মন্দিরের মহত্ব এবং বৈশ্বিক মঞ্চে ভারতের আধ্যাত্মিক নেতৃত্বের বিষয়টি নিয়ে চর্চা হয়েছে বলে জানা গিয়েছে।

    জানিয়ে দেওয়া যাক যে আবুধাবির প্রথম হিন্দু মন্দির এটি। যা আল বাকবা নামে একটি জায়গাতে ২০ হাজার বর্গমিটার এলাকায় তৈরি হয়েছে। এই মন্দিরের শৈলী অত্যন্ত অত্যাধুনিকভাবে তৈরি করা হয়েছে। প্রাচীন কলা এবং আধুনিক আর্কিটেকচারের মেলবন্ধনের এই মন্দিরের নকশা নির্মাণ করা হয়। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এই মন্দির এর ভিত্তিপ্রস্তর ২০১৮ সালে স্থাপন করেছিলেন।

    এই মন্দিরকে ভারতের সম্পর্ক মজবুত করবে বলে মনে করা হচ্ছে। প্রধানমন্ত্রী মোদী এই মন্দির নির্মাণ পরিযোজনাকে ভারত এবং এর মধ্যে ঘনিষ্ঠ ঐতিহাসিক এবং সাংস্কৃতিক সম্বন্ধের প্রতীক বলে মন্তব্য করেছেন।

     
  • Link to this news (Aajtak)