• ৫ জেলায় বৃষ্টির পূর্বাভাস, জাঁকিয়ে শীতের সম্ভাবনা কবে?
    আজ তক | ০১ জানুয়ারি ২০২৪
  • নতুন বছরের শুরুতেই কলকাতা শীত প্রায় গায়েব। জাঁকিয়ে শীত আবার কবে পড়বে, তা এখনও স্পষ্ট নয়। তারইমধ্যে চলতি সপ্তাহের শেষে বৃষ্টির সম্ভাবনা তৈরি হয়েছে রাজ্যে। পাঁচ জেলায় আগামী বৃহস্পতিবার এবং শুক্রবার বৃষ্টি হতে পারে বলে জানিয়েছে আবহাওয়া দফতর।

    আলিপুর আবহাওয়া অফিস বলছে, আগামী ৪ থেকে ৫ জানুয়ারি বিক্ষিপ্ত বৃষ্টি হতে পারে। মূলত বাঁকুড়া, পুরুলিয়া, ঝাড়গ্রাম, পশ্চিম বর্ধমান ও বীরভূমে হালকা থেকে বিক্ষিপ্ত বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছে। জানা গিয়েছে, নতুন করে রাজ্যে প্রবেশ করবে জলীয় বাষ্প। যার ফলে তাপমাত্রা ২ থেকে ৩ ডিগ্রি বাড়ার ইঙ্গিত রয়েছে। ফলে নতুন করে ঠান্ডা পড়া তো দূরের কথা, শীত অনেকটাই কমে যাওয়ার সম্ভাবনা তৈরি হয়েছে। আগামী সাতদিন অন্তত শীত ফেরার আর আশা নেই বলেই মনে করা হচ্ছে।

    আলিপুরের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৩ ডিসেম্বর থেকে ৩১ ডিসেম্বর পর্যন্ত কলকাতায় সর্বনিম্ন তাপমাত্রা ছিল যথাক্রমে ১৬.৯ ডিগ্রি সেলসিয়াস, ১৭.৫ ডিগ্রি সেলসিয়াস, ১৬.৯ ডিগ্রি সেলসিয়াস, ১৭.১ ডিগ্রি সেলসিয়াস, ১৭.৬ ডিগ্রি সেলসিয়াস, ১৭.৪ ডিগ্রি সেলসিয়াস, ১৬.৯ ডিগ্রি সেলসিয়াস, ১৭.৫ ডিগ্রি সেলসিয়াস এবং ১৬.৬ ডিগ্রি সেলসিয়াস।

    হাওয়া অফিস জানিয়েছে, দক্ষিণবঙ্গের পাঁচ জেলা ছাড়াও বৃষ্টি হতে পারে দার্জিলিং এবং কালিম্পঙে। আগামী পাঁচ দিন দার্জিলিঙে তুষারপাতের সম্ভাবনার কথা জানানো হলেও, ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে।

     
  • Link to this news (আজ তক)