• শীত দূর অস্ত, চলতি সপ্তাহে কাল বৃষ্টি; এই জেলাগুলিতে অ্যালার্ট
    আজ তক | ০২ জানুয়ারি ২০২৪
  • West Bengal Weather Update: শীতের দেখা নেই, এদিকে বৃষ্টির ভ্রুকুটি। আলিপুর আবহাওয়া অফিস সপ্তাহান্তে বৃষ্টির পূর্বাভাস দিয়েছে। ক্যালেন্ডারে পৌষ মাস চললেও আবহাওয়া যেন অন্য কথাই বলছে। জানুয়ারির দ্বিতীয় দিনেও গায়েব হাড় কাঁপানো ঠান্ডা। হাওয়া অফিস সূত্রে খবর, আগামী ২-৩ দিন জাঁকিয়ে শীতের কোনও সম্ভাবনা নেই। বরং, আগামী বৃহস্পতিবার এবং শুক্রবার বৃষ্টি হতে পারে। কোন কোন জেলায়?

    বৃষ্টির পূর্বাভাস
    হাওয়া অফিসের পূর্বাভাস অনুযায়ী, আগামী ৪ থেকে ৫ জানুয়ারি বিক্ষিপ্ত বৃষ্টি হতে পারে। মূলত বাঁকুড়া, পুরুলিয়া, ঝাড়গ্রাম, পশ্চিম বর্ধমান ও বীরভূমে বিক্ষিপ্ত হালকা বৃষ্টি হতে পারে। রাজ্যে নতুন করে জলীয় বাষ্প প্রবেশ করবে। ফলে তাপমাত্রা ২ থেকে ৩ ডিগ্রি বাড়ার ইঙ্গিত রয়েছে। দক্ষিণবঙ্গে অন্তত আগামী সাতদিন শীত ফেরার কোনও আশা নেই বলেই মনে করা হচ্ছে। তাই আপাতত জমাটি ঠান্ডা অধরা।  দিনকয়েক ভোরের দিকে কুয়াশা থাকবে। বেলা বাড়লে তা অনেকটাই কমে যাবে।

    মঙ্গলবারের তাপমাত্রা
    আজ কলকাতায় সর্বনিম্ন তাপমাত্রা ১৬ ডিগ্রি সেলসিয়াস। জলপাইগুড়িতে সর্বনিম্ন ১৬.৪ ডিগ্রি সেলসিয়াস, মালদায় সর্বনিম্ন ১২.২ ডিগ্রি সেলসিয়াস। ডায়মন্ড হারবারে সর্বনিম্ন ১৬ ডিগ্রি সেলসিয়াস থাকবে। কলকাতায় বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ সর্বাধিক  ৯১ শতাংশ।

    উত্তরবঙ্গের আবহাওয়া
    দক্ষিণবঙ্গের পাঁচ জেলা ছাড়া বৃষ্টির পূর্বাভাস রয়েছে দার্জিলিং এবং কালিম্পঙে। আগামী পাঁচ দিন দার্জিলিঙে তুষারপাতের সম্ভাবনার সঙ্গে ভারী বৃষ্টির পূর্বাভাসও রয়েছে।
  • Link to this news (আজ তক)