• ভোটের মুখে অন্য দলের নেতাদের কীভাবে BJP-তে যোগ? বিশেষ কমিটি গড়লেন নাড্ডা
    আজ তক | ০২ জানুয়ারি ২০২৪
  • লোকসভা নির্বাচন দোরগোড়ায়। নরেন্দ্র মোদীর হ্যাটট্রিক হবে কিনা সময় বলবে, কিন্তু ২০২৪ সালের লোকসভা নির্বাচনে কোনও রকম ফাঁক রাখতে চায় না বিজেপি। যার নির্যাস, আজ অর্থাত্‍ মঙ্গলবার নতুন বছরের দ্বিতীয় দিনেই দিল্লিতে বড় মিটিংয়ে লোকসভা ভোটের সুর বেঁধে দিলেন বিজেপি-র সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা। এদিনের বৈঠকে দলের অসন্তুষ্ট ও ক্ষুব্ধ নেতাদের মানভঞ্জনের বিষয়ে বিস্তারিত আলোচনা হয়েছে বলে জানা যাচ্ছে।

    ক্ষুব্ধ নেতাদের মান ভাঙানোর চেষ্টা

    এদিন লোকসভা ভোটের জন্য একটি কমিটি তৈরি করার সিদ্ধান্ত নিয়েছে বিজেপি। সেই কমিটি মূলত দলের ক্ষুব্ধ ও অসন্তুষ্ট নেতাদের সঙ্গে কথা বলবে। তাঁদের অভিযোগ শুনবে। মান ভাঙার চেষ্টা করবে। সূত্রের খবর, নতুন কমিটি অন্যান্য দলের নেতাদের সঙ্গেও যোগাযোগ করবে। তাঁদের বিজেপি-তে যোগদানের করানোর চেষ্টা করবে। লোকসভা ভোটের আগে অন্য কোনও দলের নেতা বিজেপি-তে যোগ দিতে চাইলে, প্রথমে এই কমিটির অনুমোদন প্রয়োজন। তারপর তাঁকে আনুষ্ঠানিক ভাবে যোগদান করানোর ব্যবস্থা হবে। বিজেপির আজকের বৈঠকে ছিলেন কেন্দ্রীয় মন্ত্রী ভুপেন্দ্র যাদব, অশ্বিনী বৈষ্ণব, অসমের মুখ্যমন্ত্রী হেমন্ত বিশ্বশর্মা, সুনীল বনশল, মনসুখ মান্ডভিয়া প্রমুখ।   

    অযোধ্যায় রাম মন্দিরে প্রাণপ্রতিষ্ঠা অনুষ্ঠান নিয়ে পরবর্তী রণনীতি

    ২২ জানুয়ারি অযোধ্যায় রাম মন্দিরে রামলালার প্রাণপ্রতিষ্ঠা অনুষ্ঠান। এই অনুষ্ঠানের বিষয়ে দেশের প্রতিটি মানুষকে অবহিত করা ও তাঁদের কাছে পৌঁছনোর জন্যও বিশেষ রণনীতি নিয়ে এদিন আলোচনা হয়েছে বৈঠকে। রাম মন্দির প্রতিষ্ঠা অনুষ্ঠানকে নির্বাচনে কাজে লাগাতে চেষ্টার কোনও কসুর করছে না বিজেপি।

    বিজেপি-র পরিকল্পনা কী?

    রাম মন্দির নির্মাণে বিজেপি-র ভূমিকা কী, তা বই আকারে প্রকাশ করার ব্যবস্থা করছে গেরুয়া শিবির। সেই বই লোকসভা ভোটের আগে ঘরে ঘরে বিলি করা হবে। বিরোধীরা কীভাবে রাম মন্দির নির্মাণে বাধা দিয়েছে, তা বিস্তারিত ভাবে ফোকাস করা হচ্ছে বইতে। 

    সব মিলিয়ে লোকসভা ভোটের আগে রাম মন্দির ইস্যুকে পুরোদস্তুর কাজে লাগাতে ব্যস্ত গেরুয়া শিবির।

      
  • Link to this news (আজ তক)