• রামের শ্বশুরবাড়িতে ২৫ জন আমন্ত্রিত, জনকপুর থেকে কী কী যাচ্ছে অযোধ্যায়?
    আজ তক | ০৩ জানুয়ারি ২০২৪
  • Ayodhya Ram Temple: রাম মন্দিরে রাম লাল্লার প্রাণ প্রতিষ্ঠার দিন আসন্ন। অযোধ্যায় আগামী ২২ জানুয়ারি প্রাণ প্রতিষ্ঠা অনুষ্ঠান। তার প্রস্তুতি পুরোদমে চলছে। শ্রী রাম জন্মভূমি তীর্থক্ষেত্র ট্রাস্টের পক্ষ থেকে এই অনুষ্ঠানের জন্য অনেক বিশিষ্ট ব্যক্তিকে আমন্ত্রণপত্র পাঠানো হয়েছে। শ্রী রামের শ্বশুরবাড়ি নেপালের জনকপুরধাম থেকে ২৫ জনকে আমন্ত্রণ জানানো হয়েছে।

    জনকপুরধামের সাধু সন্ন্যাসী সহ অধিকাংশ সাধু সন্তদের আমন্ত্রণ জানানো হয়েছে। যার মধ্যে রয়েছে পশুপতিনাথ মন্দিরের আদি পুরোহিত গণেশ রাওয়াত, মহন্ত তপেশ্বর দাস, মহন্ত রাম রোশন দাস, পূজ্য স্বামী মোহন শরণ দেবাচার্য, স্বামী মহাযোগী কৃষ্ণ দাস, কুমার দাস। স্বামী নন্দকিশোর ভরদ্বাজ, স্বামী চতুর্ভুজাচার্য। এ ছাড়া শিল্প ও রাষ্ট্রীয় স্বয়ংসেবক সংঘের সঙ্গে যুক্ত বীরগঞ্জের দু'জন ব্যক্তিও আমন্ত্রণ পেয়েছেন।

    ২২ জানুয়ারি একসঙ্গে হোলি-দীপাবলি উদযাপন, বলেন জনকপুর বাসী
    রামলাল্লার প্রাণ প্রতিষ্ঠায় নেপালের এক সাধু জানান, 'জনকপুরের বাসিন্দারা, মাতা সীতার মাতৃভূমি, তাদের জামাইয়ের প্রাসাদে থাকার জন্য দীর্ঘদিন ধরে প্রার্থনা করছিলেন। তাদের স্বপ্ন এখন সত্যি হচ্ছে। এ নিয়ে জনকপুরসহ গোটা নেপালে উত্তেজনার পরিবে। ২২ জানুয়ারি দীপাবলি-হোলি উদযাপনের জন্য সকলেই উত্তেজিত।'

    রাম মন্দিরের প্রাণ প্রতিষ্ঠার জন্য, নেপালের জনকপুরে ভগবান রামের শ্বশুর বাড়ি থেকে জামাকাপড়, ফল এবং শুকনো ফলের পাশাপাশি উপহার দিয়ে সজ্জিত ১১০০টি প্লেট আসতে চলেছে। গয়না, বাসনপত্র, জামাকাপড় এবং মিষ্টি ছাড়াও নেপাল থেকে ৫১ ধরনের মিষ্টি, দই, মাখন এবং রুপোর পাত্র আসবে।

    রাম লাল্লা প্রতিষ্ঠার শুভ সময়
    অযোধ্যায় নবনির্মিত রাম মন্দিরে রাম লল্লার প্রতিষ্ঠার জন্য ৮৪ সেকেন্ড পাওয়া যাবে। যেখানে রাম লল্লাকে পবিত্র করা হবে। এই শুভ মুহূর্তটি শুধুমাত্র ৮৪ সেকেন্ডের। ১২টা ২৯ মিনিট 8 সেকেন্ড থেকে ১২টা ৩০ মিনিট ৩২ সেকেন্ডের এই শুভ সময় হবে রাম লাল্লার প্রতিষ্ঠা।
  • Link to this news (আজ তক)