• কংগ্রেসে যোগ দিলেন ওয়াইএস শর্মিলা রেড্ডি
    দৈনিক স্টেটসম্যান | ০৪ জানুয়ারি ২০২৪
  • নিউ দিল্লি, ৪ জানুয়ারি: সামনেই লোকসভা ভোট। তার ঠিক প্রাক মুহূর্তে কংগ্রেস পেয়ে গেল একটি বড় অস্ত্র। ওয়াইএসআর তেলেঙ্গানা পার্টির প্রতিষ্ঠাতা ওয়াইএস শর্মিলা রেড্ডি কংগ্রেসে যোগ দিলেন। আজ, বৃহস্পতিবার দিল্লিতে তিনি কংগ্রেসের সদর দপ্তরে এসে এই যোগদান করেন। এই যোগদানের সঙ্গে সঙ্গে তাঁর প্রতিষ্ঠিত দল ওয়াইএসআর তেলেঙ্গানা পার্টি শতাব্দী প্রাচীন এই দলের সঙ্গে মিশে গেল।
    প্রসঙ্গত শর্মিলা অন্ধ্রপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী ওয়াইএস রাজশেখর রেড্ডির কন্যা ও বর্তমান মুখ্যমন্ত্রী ওয়াই এস জগমোহন রেড্ডির বোন। তাঁর দলকে কংগ্রেসের সঙ্গে সম্পৃক্ত করার জন্য কংগ্রেসের সর্বভারতীয় সভাপতি মল্লিকার্জুন খাড়গে শর্মিলাকে স্বাগত জানান। শর্মিলার এই যোগদানের সময় কংগ্রেসের সদর দপ্তরে হাজির ছিলেন প্রাক্তন সভাপতি রাহুল গান্ধী, দলের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক কেসি বেণুগোপাল।
    যোগদানের সময় শর্মিলা বলেন, তিনি এবং তাঁর দল কংগ্রেসের অংশ হতে পেরে  খুবই খুশি। ভবিষ্যতে তাঁর দল কংগ্রেস থেকে কোনওমতেই আলাদা হবে না বলে  তিনি  প্রতিশ্রুতি দেন।
    শর্মিলা তাঁর বাবা ডক্টর ওয়াইএস রাজাশেখর রেড্ডির স্মৃতিচারণ করে বলেন, ?আমার বাবা তেলেঙ্গানার মানুষের কাছে একজন কিংবদন্তী নেতা ছিলেন। তিনি সারাজীবন কংগ্রেসের হয়ে শুধু সেবাই করেননি, নিজের জীবন পর্যন্ত উৎসর্গ করেছেন। তাঁর মেয়ে হিসেবে আমি বাবার পদাঙ্ক অনুসরণ করতে চলেছি। এজন্য আমি আনন্দিত।?
  • Link to this news (দৈনিক স্টেটসম্যান)