• শৈত্যপ্রবাহে কাঁপছে উত্তর ভারত, ঘন কুয়াশায় দিল্লিতে দৃশ্যমানতা হ্রাস
    আজ তক | ০৫ জানুয়ারি ২০২৪
  • North India Cold Wave: ঘন কুয়াশার সঙ্গে তীব্র ঠান্ডায় কাঁপছে রাজধানী দিল্লি। ৬ ডিগ্রিতে নামে তাপমাত্রা। শুধু দিল্লিই নয় গোটা উত্তর ভারতে তীব্র ঠান্ডার প্রভাব দেখা যাচ্ছে। আবহাওয়া দফতরের তরফে জানানো হয়েছে, উত্তর ভারতের রাজ্যগুলিতে আরও কয়েকদিন ঠান্ডা আবহাওয়ার পরিস্থিতি একই থাকবে। এছাড়াও, ঘন কুয়াশা উত্তর ভারতের অনেক রাজ্যের মানুষকেও সমস্যায় ফেলতে পারে।

    কুয়াশায় ঢাকবে এই রাজ্যগুলি
    আবহাওয়া দফতরের মতে, আগামী দু'দিন পঞ্জাব, হরিয়ানা, চণ্ডীগড়, দিল্লি, উত্তরপ্রদেশ এবং রাজস্থানে শীতে তীব্র ঠান্ডার পরিস্থিতি থাকবে। আগামী তিন দিন উত্তর-পশ্চিম ভারত এবং পূর্ব ভারতের রাজ্যগুলিতে ঘন কুয়াশা থাকবে।

    নয়াদিল্লির আবহাওয়া
    আবহাওয়া দফতর জানিয়েছে, রাজধানী দিল্লিতে আজ অর্থাৎ ৫ জানুয়ারি সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ৭ ডিগ্রি এবং সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ১৪ ডিগ্রি। এর সঙ্গে আজ নয়াদিল্লিতে শীত থাকবে। ৬ জানুয়ারিও দিল্লিতে ঠান্ডা থাকবে।

    উত্তরপ্রদেশের আবহাওয়া
    উত্তরপ্রদেশের রাজধানী লখনউতে আজ সর্বনিম্ন তাপমাত্রা থাকবে তাপমাত্রা। ১০ ডিগ্রি এবং সর্বোচ্চ তাপমাত্রা ১৭ ডিগ্রি তাপমাত্রা থাকতে পারে। সেই সঙ্গে লখনউতে আজ ঘন কুয়াশা থাকবে। গাজিয়াবাদের সর্বনিম্ন তাপমাত্রা ১০ ডিগ্রি এবং সর্বোচ্চ তাপমাত্রা ১৬ ডিগ্রি রেকর্ড। একই সঙ্গে আজ গাজিয়াবাদে ঘন কুয়াশায় ঢাকবে।

    অন্যান্য রাজ্যের অবস্থা
    আবহাওয়ার পূর্বাভাস অনুযায়ী, আজ লাক্ষাদ্বীপ, কেরালা এবং উপকূলীয় কর্ণাটকে কিছু জায়গায় ভারী বৃষ্টির সঙ্গে হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। তামিলনাড়ু, অভ্যন্তরীণ কর্ণাটক, রায়ালসিমা, আন্দামান ও নিকোবর দ্বীপপুঞ্জের দক্ষিণ অংশ, অন্ধ্র প্রদেশের দক্ষিণ উপকূল, মধ্যপ্রদেশের কিছু অংশ, উত্তর ছত্তিশগড়, পূর্ব উত্তরপ্রদেশ, ঝাড়খণ্ড এবং বিহারের কিছু অংশে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হতে পারে।
  • Link to this news (আজ তক)