• কেন্দ্রীয় মন্ত্রী নিশীথের আর রক্ষাকবচ নেই, গ্রেফতারির দাবিতে থানা ঘেরাওয়ের পথে TMC
    আজ তক | ০৫ জানুয়ারি ২০২৪
  • TMC Nisith Pramanik Arrest Demand: লোকসভার আগে চাপে কোচবিহারের সাংসদ নিশীথ প্রামাণিক। তাঁকে গ্রেফতারের দাবি জানাচ্ছে তৃণমূল। খুনের চেষ্টার মামলায় বৃহস্পতিবার কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী নিশীথ প্রামাণিকের রক্ষাকবচের আবেদন খারিজ করে হাইকোর্টের জলপাইগুড়ি সার্কিট বেঞ্চ। গ্রেফতারি রুখতে এই রক্ষাকবচের আবেদন করেছিলেন নিশীথ প্রামাণিক। যা খারিজ হয়ে যায়। ফলে তাঁকে পুলিশি গ্রেফতারের পথে আর কোনও বাধা নেই। 

    এদিকে, আজ শুক্রবার নিশীথকে গ্রেফতারির দাবিতে থানা ঘেরাও করতে চলেছে তৃণমূল। দিনহাটা থানায় গিয়ে নিশীথের গ্রেফতারির দাবিতে স্মারকলিপি জমা দেবেন উদয়ন গুহরা। 

    অবিলম্বে নিশীথের গ্রেফতারির দাবি করেছেন উত্তরবঙ্গ উন্নয়ন দফতরের প্রাক্তন মন্ত্রী রবীন্দ্রনাথ ঘোষ। বেলা ১১টা থেকে তৃণমূল দিনহাটা থানা ঘেরাওয়ের হুঁশিয়ারিও দিয়েছে। 

    এদিকে, কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী নিশীথ প্রামাণিকের পরিবারের দু'জন বুধবার তৃণমূলে যোগ দেন। রাজ্যের মন্ত্রী উদয়ন গুহের হাত ধরে তাঁদের দলে যোগদান। সেখানে ধাক্কা খান নিশীথ।

    প্রসঙ্গত, ২০১৮ সালে কোচবিহারের দিনহাটায় একটি খুনের ঘটনা ঘটে। পঞ্চায়েত নির্বাচনের সময় দিনহাটায় আবু মিঞা নামে তৃণমূলের এক পঞ্চায়েত সদস্য বিডিও অফিস থেকে দু'চাকার গাড়িতে বাড়ি ফিরছিলেন। মাঝপথে তাঁকে লক্ষ্য করে গুলি করে দুষ্কৃতীরা। নিশীথের নির্দেশে গুলি চালানো হয় বলে অভিযোগ করে তৃণমূল। তাঁর বিরুদ্ধে খুনের মামলা করে পুলিশ। গ্রেফতারি পরোয়ানা জারি হয়। সেই মামলায় নিশীথ আদালতে রক্ষাকবচের আবেদন করেছিলেন, যা খারিজ করে ডিভিশন বেঞ্চ।
  • Link to this news (আজ তক)