• ফের বাড়ল তাপমাত্রা, আজ এই জেলাগুলিতে বৃষ্টিও; আগামী সপ্তাহে কাঁপবে দক্ষিণবঙ্গ?
    আজ তক | ০৫ জানুয়ারি ২০২৪
  • Weather Forecast: বঙ্গোপসাগর থেকে জলীয়বাষ্প ঢুকছে পশ্চিমের জেলাগুলিতে। যে কারণে বৃষ্টির পরিস্থিতি তৈরি হচ্ছে। আজ মেঘলা আকাশ সঙ্গে হালকা কয়েক পশলা বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অফিস। শীতে খানিক ছন্দপতন হতে পারে দক্ষিণবঙ্গে। সামান্য তাপমাত্রা বৃদ্ধির পূর্বাভাস। 

    আলিপুর আবহাওয়া সূত্রে খবর, এই মুহূর্তে আবহাওয়ার তেমন কোনও পরিবর্তন নেই। পশ্চিমের জেলাগুলি ছাড়া, অন্যান্য জেলাগুলিতে শুষ্ক আবহাওয়া থাকবে। ৫ ও ৬ তারিখ নাগাদ আকাশ আংশিক মেঘলা থাকার সম্ভাবনা রয়েছে। 

    রাতের তাপমাত্রা স্বাভাবিকের কাছেই রয়েছে। কোথাও কোথাও স্বাভাবিকের থেকে একটু বেশি রয়েছে তাপমাত্রা। কলকাতা ও তার পার্শ্ববর্তী অঞ্চলে স্বাভাবিকের থেকে একটু বেশি তাপমাত্রা থাকছে। আগামী দু-তিন দিনে তাপমাত্রা খানিকটা বাড়বে, প্রায় ২-৩ ডিগ্রি কলকাতা ও তার পার্শ্ববর্তী অঞ্চলে তাপমাত্রা বেড়ে ১৬ থেকে ১৭ ডিগ্রিতে পৌঁছে যাওয়ার সম্ভাবনা রয়েছে। পশ্চিমের জেলাগুলিতেও রাতের তাপমাত্রা ৩ ডিগ্রি বাড়বে। 

    তারপরই ১০ তারিখ থেকে বদলে যেতে পারে তাপমাত্রা। শীতের স্পেল বাড়তে পারে। হাড় কাঁপানো ঠান্ডার পূর্বাভাস আগেই দিয়েছে হাওয়া অফিস।

    আজ কোথায় কোথায় বৃষ্টি?
    আলিপুর আবহাওয়া দফতর সূত্রে খবর, শুক্র এবং শনিবার পুরুলিয়া, দুই বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ, নদিয়া, বাঁকুড়া জেলার কোথাও কোথাও হালকা বৃষ্টি হতে পারে। অন্য দিকে, উত্তরবঙ্গের দার্জিলিঙেও বৃষ্টি বা তুষারপাত হতে পারে। 

    আজ কলকাতায় কত তাপমাত্রা? 
    হাওয়া অফিস সূত্রে জানা গিয়েছে, শুক্রবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রার পারদ নেমেছে ১৬.২ ও সর্বোচ্চ ১৬.৮ ডিগ্রি সেলসিয়াসে। আগামী কয়েকদিন তাপমাত্রা একই থাকতে চলেছে।

    উত্তরবঙ্গের আবহাওয়া
    উত্তরবঙ্গের ক্ষেত্রে প্রধানত শুষ্ক আবহাওয়া থাকবে। শুধুমাত্র দার্জিলিঙে ৪ থেকে ৬ তারিখ এই সময়টাতে হালকা বৃষ্টি ও তুষারপাতের সম্ভাবনা থাকছে। অন্যান্য জেলাগুলিতে প্রধানত শুষ্ক আবহাওয়া থাকবে। উত্তরবঙ্গের জেলাগুলিতে দু'এক জায়গায় ঘন কুয়াশা থাকার সম্ভাবনা রয়েছে। দক্ষিণবঙ্গের ক্ষেত্রে হালকা বা মাঝারি কুয়াশা থাকতে পারে।
  • Link to this news (আজ তক)