• রক্তাক্ত দুই অফিসার, TMC-র শাহজাহানকে গ্রেফতারে আদালতে যাচ্ছে ED
    আজ তক | ০৫ জানুয়ারি ২০২৪
  • আজ, শুক্রবার পশ্চিমবঙ্গের রাজ্যপাল সিভি আনন্দ বোস উত্তর ২৪ পরগনার সন্দেশখালিতে ইডি (এনফোর্সমেন্ট ডিরেক্টরেট) অফিসারদের ওপর হামলাকে "ভয়াবহ" বলে বর্ণনা করেছেন। রাজ্যপাল এই ঘটনার বিষয়ে রাজ্যের মুখ্যসচিব বিপি গোপালিকাকেও তলব করেছেন। অন্যদিকে, দুই ইডি অফিসারের মাথা ফেটেছে। তাঁদের গাড়ির কাচ ভেঙে দেওয়া হয়েছে। এখন তৃণমূল নেতা শেখ শাহজাহানকে গ্রেফতার করতে আদালতে যাবে ইডি। 

    এদিন তৃণমূল নেতা শাহজাহান শেখের সমর্থকরা কয়েকজন ইডি অফিসারকে আক্রমণ করে বলে অভিযোগ। তাঁদের গাড়িতে হামলা চালানো হয়েছিল বলে অভিযোগ। রেশন বণ্টন কেলেঙ্কারির তদন্তে তারা উত্তর ২৪ পরগনা জেলার সন্দেশখালিতে শাহজাহানের বাড়িতে অভিযান চালানোর চেষ্টা করেছিল। এ হামলায় এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের অনেক সদস্য আহত হয়েছেন। 

    প্রকাশ্যে এসেছে যে, ২০০ জনেরও বেশি স্থানীয় মানুষ এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের আধিকারিকদের এবং কেন্দ্রীয় সশস্ত্র আধাসামরিক বাহিনীকে ঘিরে ফেলে এবং তাদের আক্রমণ করে। আহত অফিসারদের হাসপাতালে ভর্তি করা হয়েছে। ইডি আদালতে যাবে সূত্রের খবর। তৃণমূল নেতা শাহজাহানের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানার জন্য আদালতের দ্বারস্থ হতে চলেছে ইডি।

     ইডি সূত্রের দাবি, তৃণমূল নেতারা এতটাই প্রভাবশালী যে তাদের দল ও আধিকারিকদের ওপর তাদের সমর্থকদের হামলা হয়েছে। অভিযান চালাতে তার বাসভবনে পৌঁছলে এ হামলার ঘটনা ঘটে। জনতার হামলার পর দলটিকে অভিযান না চালিয়ে ঘটনাস্থল থেকে পালাতে হয়। দুই অফিসার গুরুতর জখম হয়েছেন। কিছু ইডি অফিসার সামান্য আঘাত পেয়েছেন এবং গুরুতর আঘাতের কারণে দুজনের মাথায় সেলাই দেওয়া হয়েছে। 

    ইডি সূত্র বলছে, এখন তাকে হেফাজতের বাইরে রেখে মামলার তদন্ত করা কঠিন হয়ে পড়ছে। অভিযান ও তদন্ত পরিচালনার জন্য যত দ্রুত সম্ভব শাহজাহানকে হেফাজতে নিতে হবে। প্রমাণ নষ্ট হয়ে যাওয়ার আশঙ্কা রয়েছে। ইডি সূত্রের আরও দাবি, আজ গোটা ঘটনা আদালতের সামনে তুলে ধরা হবে। কেন্দ্রীয় তদন্ত সংস্থা হামলার সময় স্থানীয় পুলিশের নিষ্ক্রিয়তার কথা উল্লেখ করেছে। সূত্রের দাবি, সরকারি কাজে বাধা, সরকারি সম্পত্তি নষ্ট ও কর্মকর্তাদের লাঞ্ছিত করার অভিযোগে তারা আদালতে অভিযোগ দায়ের করতে যাচ্ছেন। 

     
  • Link to this news (আজ তক)