• কলকাতা জাদুঘরে বোমা? মেল পেতেই শুরু তল্লাশি, বন্ধ মিউজিয়াম
    আজ তক | ০৫ জানুয়ারি ২০২৪
  • কলকাতা জাদুঘরে বোমাতঙ্ক। আজ অর্থাত্‍ শুক্রবার সকালে কলকাতার মিউজিয়াম বোমা মেরে উড়িয়ে দেওয়ার হুমকি মেল আসে। তারপরেই তড়িঘড়ি জাদুঘরে দেখতে আসা সব মানুষকে বাইরে বের করে দেওয়া হয়। খালি করে দেওয়া হয় গোটা জাদুঘর চত্বর। পুলিশ ও বম্ব স্কোয়াড তল্লাশি চালাচ্ছে। ঘটনার তদন্ত শুরু করেছে কলকাতা পুলিশ।

    ঠিক কী ঘটেছে?

    পুলিশ সূত্রে খবর, আজ সকালে কলকাতা পুলিশের নিজস্ব ইমেল আইডিতে একটি মেল আসে। টেরোরাইজার ১১১ নামের এক সংগঠনের নামে ওই ইমেলে দাবি করা হয়েছে, তারা একটি জঙ্গি সংগঠন। কলকাতা জাদুঘরের একাধিক জায়গায় তারা বোমা রেখেছে ‌। তাদের সংগঠনকে প্রচারের আলোয় না আনলে জাদুঘর উড়িয়ে দেওয়া হবে। 

    খালি করে দেওয়া হয়েছে মিউজিয়াম

    ইন্ডিয়ান মিউজিয়ামে হাজির হয়েছেন পুলিশের শীর্ষ আধিকারিকরা। পাঠানো হয়েছে বম্ব স্কোয়াড। বাহিনীতে ছয়লাপ মিউজিয়াম। তল্লাশির ঘটনায় এদিন জাদুঘরে ঘুরতে আসা পর্যটকদের মধ্যে আতঙ্ক ছড়িয়েছে।  জাদুঘরের সামনের বেশ কিছুটা অংশ ঘিরে ফেলা হয়েছে। পথচারীদের ফুটপাত ছেড়ে বড় রাস্তা দিয়ে যেতে বলা হয়েছে।

    কে বা কারা এই হুমকি ইমেল পাঠাল তা তদন্ত করে দেখছে পুলিশ।  বোমা থাকার হুমকি বার্তা আসার পর থেকেই জাদুঘর বন্ধ রাখা হয়েছে। কর্তৃপক্ষের তরফে, আগামী কয়েক ঘণ্টা জাদুঘর বন্ধ থাকার নোটিস দেওয়া হয়েছে। ইতিমধ্যেই আগত পর্যটকদেরও ফিরিয়ে দেওয়া হচ্ছে। জাদুঘরের সামনের বেশ কিছুটা অংশ ঘিরে ফেলা হয়েছে। পথচারীদের ফুটপাত ছেড়ে বড় রাস্তা দিয়ে যেতে বলা হচ্ছে। 
  • Link to this news (আজ তক)